শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
ঢাকা বিভাগ, প্রচ্ছদ, বিশেষ প্রতিবেদন ২৯ নং ওয়ার্ডের মানুষের জন্য কাজ করতে চান সলিম উল্লাহ সলু

২৯ নং ওয়ার্ডের মানুষের জন্য কাজ করতে চান সলিম উল্লাহ সলু


পোস্ট করেছেন: উপ সম্পাদক | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৭, ২০১৯ , ৪:২৫ অপরাহ্ণ | বিভাগ: ঢাকা বিভাগ,প্রচ্ছদ,বিশেষ প্রতিবেদন


:: উজ্জ্বল ভূঁইয়া ::
ছাত্র অবস্থা থেকেই স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনীতি করছেন। যিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছেন। এছাড়া যিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছেন। যার বাবা ছিলেন একজন আদর্শ মানুষ।
 
বলছি ঢাকা মহানগর উত্তর ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সলিম উল্লাহ সলুর কথা। তিনি সাবেক সফল ওয়ার্ড কাউন্সিলর ছিলেন। বর্তমানেও তিনি ওয়ার্ড কাউন্সিলর পদপ্রত্যাশী।
 
সলুর বাবা মো. চিনু মিয়া ছিলেন ঢাকার প্রথম চেয়ারম্যান। নির্বাচিত হয়েই তিনি এলাকার অবহেলিত মানুষের জীবন মান উন্নয়নের কথা চিন্তা করে প্রতিষ্ঠিত করেছের স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানাসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ। আর বাবার এ হাল ধরার জন্য সলু ২০০২ সালে অবিভক্ত ঢাকা সিটির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিপুল ভোটে ৪২ নং ও পরবর্তীতে ২৯ নং ওয়ার্ডে দীর্ঘ ৯ বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। সে সময় রাস্তাঘাটের উন্নয়ন, চলাচলের জন্য ফুটপাত নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ, ড্রেনেজ নির্মাণসহ অনেকগুলো কাজ করেছেন।
 
আর এ সফল মানুষকেই আবারো কাউন্সিলর হিসাবে দেখতে চান ২৯ নং ওয়ার্ডবাসী। এ ওয়ার্ডের রাসেল, সজিব, রিপনসহ একাধিক তরুণ জানান, সলু কাউন্সিলর থাকা অবস্থায় এ এলাকার তরুণ ও যুব সমাজের জন্য অনেক কাজ করেছেন। তার সময় এলাকায় মাদক নির্মূলসহ অনেকগুলো উন্নয়নের কাজ করেছেন। তিনি আমাদের নিয়ে ভাবেন।
 
তারা আরো বলেন, সলু একজন আদর্শ রাজনৈতিক ব্যক্তি। যার কাছে যে কোন সমস্যা নিয়ে গেলে সমাধান করার চেষ্টা করেন। রাত-দিন যখনই যাওয়া হয় তার দরজা সবার জন্য উন্মুক্ত থাকে। আমরা এলাকাবাসী তার মতো একজন আদর্শ মানুষকে আবারও কাউন্সিলর হিসাবে দেখতে চাই।
 
এক পথচারী বলেন, এ এলাকার ড্রেনেজ ব্যবস্থা সলু সাহেব করেছেন। রাস্তাঘাটে চলাচলের সুবিধার্থে ল্যাম্পপোস্ট স্থাপন, মশক নিধন ইত্যাদি কার্যক্রম পরিচালনা করেছেন। যা বর্তমানের মানুষ এর সুবিধা ভোগ করছে। আমি চাই সলু সাহেব আবারও নির্বাচিত হউক। তিনি নির্বাচিত হলে এলাকায় অনেক উন্নতি হবে।
 
২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সলিম উল্লাহ সলু বলেন, আমি ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের কয়েকটি অঙ্গীকারের মধ্যে ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ, দারিদ্রতা নির্মূল, সকল স্তরে শিক্ষার মানবৃদ্ধি ইত্যাদি। আর এ লক্ষ্য বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন কর্মী হিসাবে কাজ করছি।
 
তিনি আরো বলেন, আমি কাউন্সিলর থাকা অবস্থায় নিষ্ঠার সাথে উন্নয়নের কাজ করার চেষ্টা করেছি। কতটুকু পেরেছি সেটা এ এলাকার মানুষ ভালো জানে। আমি এবারও কাউন্সিলর পদ প্রত্যাশী। যদি আমি নির্বাচিত হই এ এলাকার মানুষের জন্য কাজ করবো।
 
তিনি আরো বলেন, আমি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমি চাই আমার এলাকার মানুষের জন্য গরিব দুঃখীর জন্য কিছু করতে। আমার বাবা ছিলেন একজন সমাজসেবক। তিনি বিভিন্ন স্কুল, মসজিদ প্রতিষ্ঠা করেছেন। আমি তার সন্তান। আমি আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর পদ প্রত্যাশই। আমি আপনাদের সন্তান। আমাকে একটিবার আপনাদের মূল্যবান ভোট দিয়ে এলাকার উন্নয়ন করার সুযোগ দিন। আমি আপনাদের জন্য ২৯ নং ওয়ার্ডকে ডিজিটাল ওয়ার্ডে রূপান্তিত করবো। এ ২৯ নং ওয়ার্ডে কোন মাদক ব্যবসায়ী, কোন চাঁদাবাজ, কোন ভূমিদস্যু থাকবে না। আমি আপনাদেরকে কথা দিলাম আমি যদি কাউন্সিলর নির্বাচিত হই আপনাদের পাশে থাকবো।

Comments

comments

Close