বুধবার, ৩ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ সন্দ্বীপ সোসাইটি : চট্টগ্রামের হালিশহর বি ব্লকে সন্দ্বীপভিত্তিক সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

সন্দ্বীপ সোসাইটি : চট্টগ্রামের হালিশহর বি ব্লকে সন্দ্বীপভিত্তিক সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৩০, ২০১৯ , ৭:৫৬ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


বঙ্গোপসাগর তীরে মেঘনার মোহনায়, একটি দ্বীপ তিলক হয়ে আছে দাঁড়ায়। সে আর কেউ নয়, লোক কথার সেই সাগর কন্যা আমাদের সোনালী সন্দ্বীপ । অসংখ্য গুণীজনের গর্ভধারিনী এই ঐতিহ্যবাহী সন্দ্বীপ।
ভৌগলিক অবস্হার কারণে ঘূর্ণিঝড়, জলোচ্ছাস এবং নদী ভাঙ্গনে অগণিত সন্দ্বীপবাসী সর্বস্ব হারাইয়া জীবন ও জীবিকার তাগিদে বাংলাদেশের বিভিন্ন স্হানে আশ্রয় নিতে বাধ্য হয়েছে। সূখ-দূঃখের সম অংশীদার সন্দ্বীপবাসীগণ নিজেদের অস্তিত্ব রক্ষার প্রয়োজনে, জনকল্যাণে এবং সুন্দর সূখী সমাজ গঠনে দেশে-বিদেশে সর্বত্র সংঘবদ্ধ । আর এই মানসে হালিশহর বি ব্লকে বসবাসরত সন্দ্বীপের বৃহৎ জনগোষ্ঠির কল্যাণের লক্ষ্যে বিগত ১৫ নভেম্বর সন্দ্বীপ সোসাইটি নামে একটি সামাজিক ও অরাজনৈতিক সংঘটনের আত্মপ্রকাশ হইল।
এ উপলক্ষ্যে বাসা-২৩, লেইন-১১, ব্লক-বি, হালিশহরে রাত ৮.০০টায় পরিচিতি সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মিজানুর রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন প্রাক্তন শিক্ষক ও বিশিষ্ট রাজনীতিবীদ সন্দ্বীপের সন্তান এ, কে, এম বেলায়েত হোসেন।
ঐক্য, শান্তি, প্রগতি ও ভ্রাতৃত্ব সুদৃঢ় করার প্রয়াসে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নবগঠিত সন্দ্বীপ সোসাইটির ২৫ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির সকল সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।

No photo description available.

Comments

comments

Close