মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর বিভাগ পলাশবাড়ী পৌর রোডে ড্রেন উপচে সড়কে দূষিত পানি

পলাশবাড়ী পৌর রোডে ড্রেন উপচে সড়কে দূষিত পানি


পোস্ট করেছেন: রংপুর বিভাগীয় ব্যুরো চিফ , | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০১৯ , ১০:১২ অপরাহ্ণ | বিভাগ: রংপুর বিভাগ


ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা পরিষদের প্রবেশ পথ ও টেংরা-বাদিয়াখালী রোড এবং সোনালী ব্যাংকের সামনে ড্রেনেজ ব্যবস্থা অকার্যকর হয়ে দূষিত পানিতে ছয়লাব চলার পথ। উপজেলা পৌর প্রশাসন নীরব।
প্রতিনিয়ত দেখা যায়,পলাশবাড়ী-গাইবান্ধা সড়ক উন্নয়নকল্পে ড্রেনেজ ব্যবস্থা ছিন্ন হওয়ায় উপজেলা রোডস্থ ড্রেনটি মূল ড্রেনের সঙ্গে বিছিন্ন হয়ে পরে।
এমতাবস্থায় রংপুর রোডস্থ সোনালী ব্যাংক মুক্তিযোদ্ধা সংসদ ভবণের সামনে আসলে ইদানিং এ ড্রেনটিতে পানি এসে রাস্তায় উপচে পড়ছে। এই ড্রেনটি আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ হবে। গুরুত্বপূর্ণ এ স্থানটিতে পিয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ পথ, উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়, উপজেলা টাউন হল, শহীদ মিনার, মুক্তিযোদ্ধা সংসদ, ডায়াবেটিক সমিতি, কেন্দ্রীয় জামে মসজিদ ও গুরুত্বপূর্ণ মার্কেটের অবস্থান।
পানি নিস্কাশন ব্যবস্থা পুর্নাঙ্গ না থাকায় বৃষ্টি হলে রাস্তার উপর দিয়ে বড়বাসার দিঘি নামক পুকুরটিতে অত্র এলাকার পানিগুলো চলে যায়। এ পুকুরে প্রতিদিন অগনিত মানুষ গোসল সেড়ে আসছেন প্রতিদিন।পুকুরটিকে সৌন্দর্য বর্ধনের জন্য পুকুর ঘাটের ছাউনি সহ বাউন্ডারি বাধাই ও সৌন্দর্যবর্ধন এবং শহরের দূষিত পানি প্রবেশ বন্ধের দাবি জানিয়েছেন সচেতন মহল।
সামান্ন বৃষ্টিপাতে উল্লেখিত রাস্তায় মোটামুটি ৪০ মিটার এলাকায় দীর্ঘক্ষন জলাবদ্ধতায় ডুবে থাকে। ফলেএর মাঝেই বালিকা স্কুল সহ বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রী জেলা ও উপজেলা দাপ্তরিক প্রাধান সহ জনসাধারণ মাথা নিচু করে এ রাস্তা পাড়াপাড় হয়। বর্তমানে শুষ্ক মৌসুমে এসেও দূষিত ও দুর্গন্ধ যুক্ত ময়লা পানি এ ড্রেনটিতে এসে রাস্তায় উপচে পড়ছে যা দেখেও না দেখার ভান করছে কর্মকর্তারা।
উল্লেখ্য, শহরের পানি প্রবাহের জন্য দ্রুত ড্রেনেজ ব্যবস্থা তৈরি করতে পৌর প্রশাসক ও উপজেলা প্রশাসনের আশুদৃষ্টি কামনা করছেন অভিজ্ঞমহল।

Comments

comments

Close