সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জীবন ধারা, ঢাকা বিভাগ ৬ বছর ধরে একটি লেভেল ক্রসিং এর দাবি জানিয়ে যাচ্ছেন কাওরাইদ এলাকাবাসী।

৬ বছর ধরে একটি লেভেল ক্রসিং এর দাবি জানিয়ে যাচ্ছেন কাওরাইদ এলাকাবাসী।


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৮, ২০১৯ , ১০:২৯ পূর্বাহ্ণ | বিভাগ: জীবন ধারা,ঢাকা বিভাগ


ক্রাইম রিপোর্টার রমজান আলী রুবেলঃ

গত কয়েক বছর পূর্বে কাওরাইদ কে এন উচ্চ বিদ্যালয়ের (৬ষ্ঠ শ্রেণীর) মেধাবী ছাত্রী মুন্নী আক্তার কাওরাইদ রেল ক্রসিং অতিক্রম করতে গিয়ে তিস্তা এক্সপ্রেসের ধাক্কায় নিহত হয়। এছাড়াও অসংখ্য লোকজন এই রেল লাইন পার হতে গিয়ে পঙ্গু হয়ে সর্বশান্ত হয়েছে। রেল লাইনের পূর্ব পাশে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি হাইষ্কুল ও একটি মসজিদ এবং হাট বাজার থাকায় জীবনের ঝুকি নিয়ে রেল লাইন পারাপার হতে হয় প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে।

হাজার হাজার যানবাহন চলাচলের পাশাপাশি,পথচারীদের ঝুকি নিয়ে রেল লাইন পাড়াপার হতে হয়। শুধু মুন্নী নয় আরো অসংখ্যবার এই রেলক্রসিং দূর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসি । দীর্ঘদিন ধরে লেভেল ক্রসিং বাস্তবায়ন কমিটি রেলওয়ে কতৃপক্ষের কাছে দাবি জানিয়ে কোন প্রতিকার না পেয়ে সর্বস্তরের জনগণ মানবন্ধনের ডাক দেয়। কাওরাইদ স্টেশনের পাশেই রেল ক্রসিং অচিরেই স্থাপন না করা হয় তবে ঢাকা ময়মনসিংহ রেলপথ অবরোধ করার মতো কঠোর কর্মসূচি নিবেন বলে জানিয়েছেন এলাকাবাসী। এর আগেও স্টেশনে লেভেল ক্রসিং করার দাবিতে পূর্বে ১৭ জুলাই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ব্যারিস্টার মামুন খানের সভাপতিত্বে লেবেল ক্রসিং বাস্তবায়ন কমিটির মুখপাত্র রাহাত আকন্দের সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন, লেবেল ক্রসিং বাস্তবায়ন কমিটির যুগ্ন আহ্বায়ক জহিরুল ইসলাম মানিক, যুগ্ন আহ্বায়ক সোহানুর রহমান শিহাব,পরিমল চন্দ্র বর্মনসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। এই বিষয়ে কাওরাইদ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার এস এম আল আমিন বলেন আমরা লেভেল ক্রসিং বিষয়ে একটি দরখাস্ত রেল মন্ত্রণালয় অফিসে পাঠিয়েছি।

Comments

comments

Close