শুক্রবার, ৭ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ দুর্নীতি রোধ করতে হলে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিতে হবে : ইফতেখার সাইমুল চৌধুরী

দুর্নীতি রোধ করতে হলে শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিতে হবে : ইফতেখার সাইমুল চৌধুরী


পোস্ট করেছেন: বার্তা বিভাগ | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১১, ২০১৯ , ১২:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০১৯ উপলক্ষে দুর্নীতি নিবারণ সহায়ক সংস্থা চট্টগ্রাম জেলা শাখার উদ্যেগে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা অনুষ্ঠিতহয়।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মোবারক হোসেন ভূঁইয়া। ইঞ্জিনিয়ার নাজমুল হোসেন সিকোর সঞ্চালনায় আলোচনা সভা শুরু হয়।

সভাপতিত্ব করেন সাবেক দায়রা জজ জসিম উদ্দিন ভূঁইয়া। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক চট্টগ্রাম আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট শেখ ইফতেখার সাইমুুল চৌধুরী ।

তিনি বলেন, দুর্নীতি নিরমূল করতে হলে আমাদের ছেলে মেয়েদেরকে পরিবার থেকে ধর্মীয় শিক্ষা দিতে হবে এবং প্রতিটি স্কুল কলেজে নৈতিক শিক্ষা চালু করতে হবে। কারণ কোন কৃষক, শ্রমিক দুর্নীতি করেনা। দুর্নীতি করে আমাদের মত শিক্ষিত লোকগুলো। কারণ তারা বুঝে দুর্নীতি কিভাবে করতে হয়। ফাইল আটকিয়ে কিভাবে টাকা নেওয়া হয়। আমি বিশ্বাস  করি ধর্মীয় ও নৈতিক শিক্ষা থাকলে দুর্নীতি এই বাংলাদেশ থেকে নির্মূল হয়ে যাবে। আপনারা যে যেখানে দুর্নীতি দেখবেন সে সেইখান থেকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবেন এবং সাথে সাথে পুলিশকে খবর দিবেন। যেন তারা দুর্নীতি করতে না পারে। তাহলে আমরা শেখমুজিবের সোনার বাংলা গড়তে পারবো ইনশা আল্লাহ।

প্রধান আলোচক হিসাবে ছিলেন লেখক ও কলামিস্ট ড. মাসুম চৌধুরী। বিশেষঅতিথি ছিলেন শাহেদুল ইসলাম শাহেদ, ড. মোশাররফ হোসেন, সহ-সভাপতি এডভোকেট আবছারুল হক, যুগ্ন-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শাহিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহিনুল হক টুটুল, অর্থ সম্পাদক রিয়াদুল ইসলাম, সাংস্কৃতি সম্পাদক হারুনুর রশিদ, ইপিজেড থানা সভাপতি মাষ্টার খবিরুল, সদস্য এডভোকেট সজরুল ইসলাম, কাবুন নেছা, রাজ দে প্রমূখ।

Comments

comments

Close