বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জীবন ধারা, নারী ও শিশু, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, শিক্ষাঙ্গন সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে আলোর আশা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সোহা স্কুল

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে আলোর আশা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সোহা স্কুল


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১৭, ২০১৯ , ৫:৪৩ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জীবন ধারা,নারী ও শিশু,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,শিক্ষাঙ্গন


মোঃ আলী হোসেন, চট্টগ্রাম থেকেঃ

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে আলোর আশা ফাউন্ডেশন 

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রয়েছে আলোর আশা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সোহা স্কুল যা সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় শিশুদের জন্য সম্পূর্ণ অবৈতনিক এবং আবাসন ছাড়া সকল মৌলিক অধিকার পূরণ করছে আলোর আশা ফাউন্ডেশন।আজ মহান বিজয় দিবস উপলক্ষে সোহা শিক্ষার্থীবৃন্দ নিজ হাতে পুষ্পস্তবক তৈরী করে এবং তা মহান শহীদদের উদ্দ্যেশ্যে সমর্পণ করে।

এ সময় বিজয় র‌্যালির শুভ সূচনা করেন কোতোয়ালি থানার এএসপি সেলিম রেজা।র‌্যালির শুরুতে তিনি সোহা শিক্ষার্থীদের হাতে বাংলাদেশের জাতীয় পতাকা তুলে দেন। এবং বাচ্চাদের উদ্দ্যেশ্যে বলেন তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। আজকের এই দিনে আমরা এই দেশকে পাকিস্তানি হানাদের বাহিনী থেকে রক্ষা করেছি সেই বর্বতার দৃশ্য আমরা আজও ভুলি নি। ১৯৭১ সালে এই দিনে আমরা স্বাধীন দেশ পেয়েছি কিন্তু আজও আমরা পিছিয়ে আছি, উন্নত হতে পারিনি। যেদিন এদেশের সকল নাগরিক শিক্ষিত হবে এবং আমরা কারো মুখাপেক্ষী আর থাকবো না সেদিন থেকেই আমরা উন্নত জাতি হবো এবং মুক্তিযোদ্ধারা যেই স্বপ্ন দেখেছেন আমরা তেমন দেশ পাবো।

এসময় উপস্থিত ছিলেন আলোর আশা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আনোয়ার এলাহি ফয়সাল, সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান ইমন, প্রচার সম্পাদক তৌফিকুল ইসলাম রবিন, নারী ও শিশু বিষয়ক সম্পাদক আয়শা তাহরীম নিতু, শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মাদ ওমর ফারুক বিপ্লব, কোষাধক্ষ্য শাহ সোহেল, মিডিয়া বিষয়ক সম্পাদক নওশাদ হাসান রাজু ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নওরীন নেওয়াজ সহ সংগঠনের অন্যান্য সদস্যমন্ডলী।

সদস্যবৃন্দ বলেন আলোর আশা ফাউন্ডেশন সমাজের অসহায় মানুষের কল্যাণে সামাজিক উন্নয়ন মূলক কাজ করে আসছে আজ দু বছর যাবৎ এবং School of Humanity & Animation (SOHA) এই স্কুলটি সমাজের সুবিধা বঞ্চিত ও অসহায় শিশুদের জন্য একটি অবৈতনিক স্কুল। যেখানে অসহায় বাচ্চাদের আবাসন ছাড়া সকল মৌলিক অধিকার পূরণ করা হয়। আজকে সোহা স্কুলের বাচ্চারা সমাজের অন্যান্যা বাচ্চাদের মতই নিজেদের গড়ে তুলছে যা আমাদের জন্য বড় পাওয়া। সংগঠনের সকল সদস্য বাচ্চাদের নিয়ে বেলা ১১ টায় মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা ও শহীদ পরিবারের জন্য দোয়া মাহফিল করা হয়।

Comments

comments

Close