শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর বিভাগ পলাশবাড়ীর মুরালিপুরে ইউপি রাস্তায় শত শত গাছ কর্তন

পলাশবাড়ীর মুরালিপুরে ইউপি রাস্তায় শত শত গাছ কর্তন


পোস্ট করেছেন: রংপুর বিভাগীয় ব্যুরো চিফ , | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৩, ২০১৯ , ৬:৩৮ অপরাহ্ণ | বিভাগ: রংপুর বিভাগ


ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের ৪ ও ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরনব্বী ও শাহ আলমের ইঙ্গিতে হাসনেরপাড়া ও মুরালিপুর গ্রামের ইউপি রাস্তা হতে স্থানীয়রা শত শত গাছ কর্তন করে সাবার করেছে। ইউনিয়নটির বিভিন্ন সড়কে দিনে রাতে গাছ কর্তন করা হলে কোন প্রকার আইনগত ব্যবস্থা গ্রহন না করায় গাছ নিধন কার্যক্রম আরো বেড়েই চলছে। অবৈধভাবে গাছ কর্তনে কোন প্রকার ব্যবস্থা গ্রহনে নিরব ভুমিকা পালন করছে উপজেলা প্রশাসন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গাইবান্ধা পলাশবাড়ী সড়ক হতে মাঠেরহাট হাসানেরপাড়া ও মুরালীপুর ইউপি রাস্তার প্রায় ৩ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করেছেন স্থানীয়রা। এসব গাছ কেটে নেওয়ার জন্য স্থানীয়দের উসকানী দিয়েছে অত্র ওয়ার্ড দুটি ইউপি সদস্য নুরনব্বী ও শাহআলম ।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান ফজলুল হক জানান,ওয়ার্ড দুটি ইউপি সদস্যদের ইঙ্গিতে স্থানীয়রা গাছ গুলো হরিলুট করেছে। এ ঘটনার বিষয় উপজেলা নির্বাহী অফিসার কে ও থানা পুলিশকে একাধিকবার অবগত করা হয়েছে। থানা পুলিশ সরেজমিনে এসে দেখে কিছু গাছ জব্দ করেন। গাছ কর্তনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে। তিনি আরো বলেন ইউনিয়নের প্রায় ৫ টি রাস্তার গাছ কর্তনের বিষয়ে ৬ মাস আগে হতে উপজেলা প্রশাসনের অনুমতি চাওয়া হলে আজ পর্যন্ত কোন প্রকান ব্যবস্থা গ্রহন করেনি উপজেলা প্রশাসন।এসব গাছ কর্তনের বিষয়ে কোন প্রকার আইনগত ব্যবস্থা না নেওয়া হতাশ প্রকাশ করেন তিনি।

অভিযুক্ত ইউপি সদস্য নুরনব্বী ও শাহআলম জানান,নিজের ওয়ার্ডে হলেও গাছ কর্তনের বিষয় তারা কিছুই জানেন না উল্টো তারা ইউপি চেয়ারম্যান কে দোষারোপ করেন।

উল্লেখ্য , উপজেলার জেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিনিয়ত অবৈধ ভাবে গাছ কর্তন করে সড়ক গুলো হতে গাছ শূন্য হয়ে পড়লেও আজ পর্যন্ত কোথাও কোন আইনগত ব্যবস্থা গ্রহন না করার সম্ভব হয়নি। এসব গাছ উধাও হলেও কেন প্রশাসনের নিরব ভুমিকা তা কারো বোধগম্য নয়।

Comments

comments

Close