শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
ঢাকা বিভাগ, প্রচ্ছদ, শিক্ষাঙ্গন সাউথ এশিয়া রেডিও ক্লাব ও ভয়েস অব ইন্দোনেশিয়া ডিএক্সার’স ফোরামের চিত্রাঙ্কন ও আলোচনা সভা অনুষ্ঠিত 

সাউথ এশিয়া রেডিও ক্লাব ও ভয়েস অব ইন্দোনেশিয়া ডিএক্সার’স ফোরামের চিত্রাঙ্কন ও আলোচনা সভা অনুষ্ঠিত 


পোস্ট করেছেন: উপ সম্পাদক | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৩, ২০১৯ , ১:৩১ অপরাহ্ণ | বিভাগ: ঢাকা বিভাগ,প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


মহান বিজয় দিবসে “সাউথ এশিয়া রেডিও ক্লাব এবং ভয়েস অব ইন্দোনেশিয়া ডিএক্সার’স ফোরাম বাংলাদেশ” যৌথভাবে আয়োজন করে “মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা”।
১৬ ডিসেম্বর, সোমবার সকাল ৯টায় ঢাকা মিরপুর চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

রেডিও সংগঠক ও এক্টিভিস্ট দিদারুল ইকবালের সঞ্চালনায় এবং বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মো: ওসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রম ও ট্রাফিক এফ.এম-৮৮.৮ এর পরিচালক ড. মির শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. সালেহা কাদের এবং সিনিয়র সাংবাদিক ও লেখক সৈয়দ রেজাউল করিম বেলাল।
আলোচনা সভায় বক্তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, যুদ্ধকালীন সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ভূমিকা, স্বাধীন দেশ হিসেবে ইন্দোনেশিয়া সহ অন্যান্য দেশ থেকে স্বীকৃতি লাভ সহ মুক্তিযুদ্ধেও গৌরবময় ইতিহাসের স্মৃতিচারণ করেন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতারের উপপরিচালক ওমর শরীফ ও এবিএম রফিকুল ইসলাম, ক্লাবের সদস্য শাহাদাৎ হোসেন আশরাফ, মো: ইয়াকুব আলী, শাওন খান, মো: আতাউর রহমান রঞ্জু, রাকিব হোসেন, এম. আলম, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল আফসানা আমিন, স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।
মহান বিজয় দিবসের আলোচনা সভার পূর্বে চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা অংশ নেয় মুক্তিযুদ্ধভিত্তিক বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতায়। প্রতিযোগিতার বিজয়ীরা হলেন, ইয়ালিনা (নার্সারি), মানসাব (কেজি-২), আকিফ (কেজি-২), আমরোজিয়া আফসিন (৩য় শ্রেণী), ইউসরা (স্টান্ডার্ড-২) এবং সামিহা চৌধুরী (৫ম শ্রেণী)। অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট বিতরণ করেন।
অনুষ্ঠানে সাউথ এশিয়া রেডিও ক্লাব এবং ভয়েস অব ইন্দোনেশিয়া ডিএক্সার’স ফোরাম বাংলাদেশ এর পক্ষ থেকে প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং অনুষ্ঠানের সভাপতি-কে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

# শাহাদাৎ হোসেন আশরাফ, একুশের বাণী

Comments

comments

Close