মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, চতুর্থ পাতা, ঢাকা বিভাগ, প্রচ্ছদ যেখানেই অনিয়ম সেখানেই প্রতিবাদ- মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি।

যেখানেই অনিয়ম সেখানেই প্রতিবাদ- মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি।


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩০, ২০১৯ , ৫:০৬ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,চতুর্থ পাতা,ঢাকা বিভাগ,প্রচ্ছদ


ক্রাইম রিপোর্টার রমজান আলী রুবেলঃ

একটি উন্নত, আধুনিক, গুজব ও কুসংস্কারমুক্ত দেশ গঠনে দুর্নীতি, অপসাংবাদিকতা ও মাদকমুক্ত করে একটি মানবিক উপশহর গড়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারন করে যাত্রা শুরু করলো শ্রীপুর উপজেলা প্রেসক্লাব।

এ উপলক্ষ্যে গতকাল ২৯ ডিসেম্বর(রোববার) সন্ধার পর গাজীপুর ৩ অাসনের সত্বাধীকারি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপির সাথে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেছেন শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন,নবগঠিত শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান মানিক,সহ-সভাপতি আশরাফুল ইসলাম,সাধারণ সম্পাদক
আফজাল হোসেন,যুগ্ম সম্পাদক বাবুল হোসেন,অর্থ সম্পাদক আঃরউফ রুবেল,দপ্তর সম্পাদক মোঃমাসুম খান,সমাজকল্যান সম্পাদক আঃখালেক,প্রচার সম্পাদক ফাহাদ আল অাবিদ,কার্যকরী সদস্য তানভীর আহমেদ, রমজান আলী রুবেল প্রমুখ।

গাজীপুর ৩ আসনের জনগনের নিকটলোক সবুজ ভাই ( সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ) আক্ষেপ করে বলেন,গাজীপুরের শ্রীপুর একটি গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা।এখানে সাংবাদিকের তুলনায় সংগঠন বেশী।আমি ব্যক্তিগতভাবে চাচ্ছিলাম সকল সাংবাদিকদের নিয়ে ঐক্যবদ্বভাবে একছাদের নিচে থাকতে।আমি চেয়েছিলাম বিশাল পরিসরে সাংবাদিকদের জন্য একটি কমপ্লেক্স নির্মাণ করতে।যেখানে শুদ্ধ সাংবাদিকতার চর্চা হবে।সকলে ঐক্যবদ্ধ না হলে এটা করা সম্ভব নয়।

তিনি আরো বলেন শ্রীপুরের বেশীরভাগ সাংবাদিক সারাদিন থানার সামনে বসে থাকেন।পুলিশের সাথে ব্যক্তিগত সখ্যতা তৈরী করেন।এদের হুশিয়ারি দিয়ে এমপি বলেন,আপনারা সমাজের অসংগতি,অনিয়ম,দূর্ণীতি ও উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে কাজ করুন,কারও ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে বা কাউকে হেয় প্রতিপন্ন করার জন্য সংবাদ পরিবেশন করা সাংবাদিকতা না । সেই সাথে শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সকলকে সত্য ও ন্যায়ের পক্ষ্যে অবিচল থেকে সমাজের অসংগতির বিরুদ্ধে ও অপসাংবাদিকতা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার পরাশর্ম দেন।

অত্যান্ত আন্তরিকতা ও খোলা মেলা আলোচনায় এই আইন প্রনেতা আরো যোগ করেন সাংবাদিকদের লেখনী রাস্ট্রকে দিকনির্দেশন দেয়।শুধু উন্নয়ন সম্পৃক্ত হয়ে ভুলত্রুটি লেখাই সাংবাদিকদের কাজ নয়। বরং উন্নয়নের চিত্রও জাতির সামনে তুলে ধরতে হবে। তুলে ধরতে হবে সমাজের অবহেলিত দিকগুলো ।সাংবাদিকদের অবহেলিত সমাজ ও দু:স্থ মানুষের পাশে দাড়াতে হবে কেননা সংবাদপত্র হচ্ছে সমাজের আয়না। সাংবাদিকতা একটি মহান ও পবিত্র পেশা। আয়নায় যেমন নিজের চেহারা প্রতিবিম্বিত হয়, তেমনি দেশ, জাতি, সমাজ এমনকি সমকালীন বিশ্বের চলমান ঘটনা, জীবনযাত্রা, চিন্তাচেতনা, জাতীয় স্বার্থ ও দিকনির্দেশনা সংবাদপত্রের পাতায় ছাপা হয়

Comments

comments

Close