শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চিত্র বিচিত্র, প্রচ্ছদ, বিভাগীয় সংবাদ, সিলেট বিভাগ চেয়ারম্যান দেওয়ানপীর আঃখালেক রাজার উন্নয়নে আলোকিত নোয়ারাই ইউপি

চেয়ারম্যান দেওয়ানপীর আঃখালেক রাজার উন্নয়নে আলোকিত নোয়ারাই ইউপি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১২, ২০২০ , ৪:১৩ অপরাহ্ণ | বিভাগ: চিত্র বিচিত্র,প্রচ্ছদ,বিভাগীয় সংবাদ,সিলেট বিভাগ


স্টাফ রিপোর্টার ঃ
চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজার উন্নয়নে আলোকিত ছাতক উপজেলার নোয়ারাই ইউনিয়ন পরিষদ। আর এ আলোয়র উন্নয়নের ছোয়া লেগেছে প্রতিটি ওর্য়াডে।

দেওয়ান পীর আং খালেক রাজার এক জন সৎ ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ। যিনি বঙ্গবন্ধুর রাজনীতির আদর্শকে ধারণ করে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছেন। এছাড়া যিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছেন। যার বাবা ছিলেন একজন আদর্শ মানুষ।

বলছি নোয়ারাই ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজার কথা। তিনি বর্তমানে জনগণের বিপুল ভোটে নির্বাচিত একজন সফল চেয়ারম্যান ।

চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজা ২০১৬ সালে নোয়ারাই ইউপির স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিপুল ভোটে নির্বাচিত হন । চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজা তার ক্ষমতার ৪ বছর অতিক্রম হওয়ার মধ্যে দিয়ে ইউপি বাসীকে ইতিমধ্যে তার ক্ষমতার মাধুর্যতা দেখিয়েছেন, পাশাপাশি ইউনিয়নের একজন চেয়ারম্যান হিসাবে যথেষ্ট সুনাম অর্জন করছেন।

নোয়ারাই ইউপির সর্বস্তরের জনগণের স্বপ্ন বাস্তবায়ন করতে চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজার দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি তার আগামীর পরিকল্পনা দিয়ে ভরিয়ে দিতে চান গোটা সমাজ ব্যবস্তাকে। তিনি আগামীর স্বপ্নকে বাস্তবায়ন করতে। জনগণকে সাথে নিয়েই এগিয়ে যেতে চান চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজা ।

নির্বাচিত হয়েই তিনি এলাকার অবহেলিত মানুষের জীবন মান উন্নয়নের কথা চিন্তা করে সকল ধরনের সহযোগীতা করে যাচ্ছেন স্কুল, কলেজ, মাদ্রাসা, এতিমখানাসহ হতদরিদ্র মানুষদেরকে। রাস্তাঘাটের উন্নয়ন, চলাচলের জন্য ফুটপাত নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ, ড্রেনেজ নির্মাণসহ অনেকগুলো কাজ করেছেন।

সরজমিনে চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজার নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায় বিগত বছরের চেয়ে বর্তমান চেয়ারম্যানের অধীনে উন্নয়নের ছোয়া লেগেছে অনেক তথা তার এলাকার প্রত্যান্ত অঞ্চলের অবহেলিত অনেক এলাকার মানুষ বর্ষার মৌসুমে জনসাধারনের দূর্ভোগের কোন শেষ ছিলোনা ঠিক তখনই দেওয়ান পীর আঃখালেক রাজা চেয়ারম্যান এর উন্নয়নের লেগেছে হাতছানি।

দেওয়ান পীর আঃখালেক রাজা চেয়ারম্যান এর অবদান চোখ জোরানো বেশ কয়েকটি প্রাইমারি ইস্কুলে ছাত্র ছাত্রীদের জন্য ইস্কুল ড্রেস,দিয়েছেন।
ছাত্র ছাত্রীরা বষার সময় কাঁদা মাটির কারনে তাদের ইস্কুল কলেজে যাওয়া আশা প্রায় বন্ধ হয়ে যেত। সেই দিখে লক্ষ রেখে রাস্তাঘাট যোগাযোগ ব্যবস্তা উন্নত করেছেন।

দেওয়ান পীর আঃ খালেক রাজা যাদের জমি আছে ঘর নাই তাদের অধিকাংশকে ঘর তৈরি করে দিয়েছেন।
২৬টি গুচ্ছ গ্রাম তৈরি করেছেন,অর্ধ দালান একটি ঘর বানিয়ে দিয়েছেন,বেশ কয়েকটি গ্রামের মানুষের বিদ্যুতের আলোয় আলোকিত হওয়ার দু’চোখে শুধু স্বপ্ন ছিলো মিলছিল না কারু কাছ থেকে বিদ্যুৎ পাওয়ার আশা।

গ্রাম গুলোতে বিদ্যুৎ না থাকায় বাচ্ছারা ছিলো পড়া লেখায় পিছিয়ে এছাড়া ও বিদ্যুৎ না থাকায় তাদের ভোগান্তির কোনো শেষ ছিলো না আজ সেই গ্রামের মানুষ গুলোকে বিদ্যুতের আলোয় আলোকিত করে তাদের স্বপ্ন বাস্তবায়ন করে দিয়েছেন এবং শতভাগ বিদ্যুতায়ন হয়েছে চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজার হাতে।

দেওয়ান পীর আঃ খালেক রাজা নির্বাচিত হয়ার এখন প্রযন্ত এলাকায় বড় কোনো ধরনের জটিলতা দেখা যায়নি।

আর এ সফল মানুষকেই আবারো চেয়ারম্যান হিসাবে দেখতে চান নোয়ারাই ইউপির ওয়ার্ডবাসী। এ ওয়ার্ডের সুমন, উওম, কাউছার সহ একাধিক তরুণ জানান, দেওয়ান পীর আং খালেক রাজা চেয়ারম্যান হয়ে এলাকার তরুণ ও যুব সমাজের জন্য অনেক কাজ করে যাচ্ছেন। তার সময় এলাকায় মাদক নির্মূলসহ অনেকগুলো উন্নয়নের কাজ করেছেন। তিনি আমাদের যুব সমাজকে নিয়ে নতুন কিছু করার চিন্তা ভাবনা করছেন।

তারা আরো বলেন, দেওয়ান পীর আং খালেক রাজা একজন আদর্শবান সৎ রাজনৈতিক ব্যক্তি। যার কাছে যে কোন সমস্যা নিয়ে গেলে সমাধান করার চেষ্টা করেন। রাত-দিন যখনই যাওয়া হয় তার দরজা সবার জন্য উন্মুক্ত থাকে। আমরা এলাকাবাসী তার মতো একজন আদর্শ মানুষকে আবারও চেয়ারম্যান হিসাবে দেখতে চাই।
এক পথচারী বলেন, এ এলাকার ড্রেনেজ ব্যবস্থা দেওয়ান পীর আং খালেক রাজা সাহেব করেছেন।

রাস্তাঘাটে চলাচলের সুবিধার্থে ল্যাম্পপোস্ট স্থাপন, মশক নিধন ইত্যাদি কার্যক্রম পরিচালনা করেছেন। যা বর্তমানের মানুষ এর সুবিধা ভোগ করছে।রাতের অন্ধকারে মনে হয় গ্রামে নয় শহরের কোনো এক রাস্তা দিয়ে হেটে যাচ্ছি।
আমি চাই দেওয়ান পীর আং খালেক রাজা আবারও নির্বাচিত হউক। তিনি নির্বাচিত হলে এলাকায় আরো ও অনেক বেশি উন্নতি হবে।

চেয়ারম্যান দেওয়ান পীর আং খালেক রাজা বলেন, আমি ২০১৬ সালের ইউপি নির্বাচনে আমার কয়েকটি অঙ্গীকারের মধ্যে ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ,দারিদ্রতা নির্মূল,সকল স্তরে শিক্ষার মানবৃদ্ধি ইত্যাদি। আর এ লক্ষ্য বাস্তবায়নে বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসাবে কাজ করছি।

তিনি আরো বলেন, আমি চেয়ারম্যান থাকা অবস্থায় নিষ্ঠার সাথে উন্নয়নের কাজ করার চেষ্টা করে যাচ্ছি। কতটুকু পেরেছি সেটা এ এলাকার মানুষ ভালো জানে। আমি এবারও চেয়ারম্যান পদ প্রত্যাশী। যদি আমি নির্বাচিত হই এএলাকার মানুষের জন্য কাজ করবো।

তিনি আরো বলেন, আমি বঙ্গবন্ধুর আর্দশকে দ্বারণ করে রাজনীতি করে আসছি। আমি চাই আমার এলাকার মানুষের জন্য গরিব দুঃখীর জন্য কিছু করতে। আমার বাবা ছিলেন একজন সমাজসেবক, আমি তার সন্তান, আমি আপনাদের সন্তান। আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে এলাকার উন্নয়ন করার সুযোগ দিয়েছেন।

আমি আপনাদের জন্য নোয়ারাই ইউপি কে ডিজিটাল নগরিতে রূপান্তিত করবো। আমার ইউপিতে কোন মাদক ব্যবসায়ী, কোন চাঁদাবাজ, কোন ভূমিদস্যু থাকবে না। আমি আপনাদেরকে কথা দিয়ে ছিলাম আমি আমার কথা কতটুক রাকতে পেরেছি আপনারা ভালো জানেন ।

এলাকাবাসী বলেন দেওয়ান পীর আঃ খালেক রাজা একজন ব্যক্তি নয় তিনি একটি প্রতিষ্ঠান। তিনি আমাদের অভিভাবক এবং নোয়ারাই ইউনিয়ন পরিষদের যে উন্নয়ন করে যাচ্ছেন তা আমাদের ও আমাদের ছেলে মেয়েদের কাছে মডেল হয়ে থাকবে।

Comments

comments

Close