শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, শিক্ষাঙ্গন সন্দ্বীপে এম হোসাইন শিশু মেধাবৃত্তি প্রদান ও ১৫ বছর পূর্তি অনুষ্ঠান সম্পন্ন

সন্দ্বীপে এম হোসাইন শিশু মেধাবৃত্তি প্রদান ও ১৫ বছর পূর্তি অনুষ্ঠান সম্পন্ন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৯, ২০২০ , ৬:৪০ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


বাদল রায় স্বাধীন ::

শিশুর জন্য হ্যাঁ বলুন’ এই শ্লোগান নিয়ে এগিয়ে যাওয়া সংগঠন এম হোসাইন ফাউন্ডেশনের উদ্যোগে সারা সন্দ্বীপ ব্যাপী অনুষ্ঠিত প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের চতুর্থ এবং ৬ষ্ট শ্রেনীর বৃত্তি প্রাপ্তদের মাঝে নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদ বিতরন এবং ১৫ বছর পূর্তি অনুষ্ঠান করেছে আজ ১৮ জানুয়ারী।

এ উপলক্ষে উপজেলা কবি আব্দুল হাকিম পাবলিক অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে বৃত্তি প্রদান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।এছাড়াও শিশু শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৫ জন জন সাংবাদিককে দেওয়া হয়েছে সন্মাননা স্মারক। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধী চাকমা।

বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, বৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষক আমেরিকা প্রবাসী মোশারেফ হোসাইন জসিম,গাছুয়া একে একাডেমীর প্রধান শিক্ষক আমিন রসুল খাঁন।

এম হোসাইন শিশু মেধা বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক রহিম মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভা সঞ্চালকের দায়িত্ব পালন করেন পরীক্ষা সচিব ইলিয়াস কামাল বাবু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সহকারী-পরীক্ষা নিয়ন্ত্রক যথাক্রমে সাইফুল ইসলাম ইনসাফ,সুফিয়ান মানিক, বাদল রায় স্বাধীন,ডাঃ মোজাম্মেল হোসেন,সাইফ রাব্বি প্রমুখ।

বক্তারা বলেন দীর্ঘ ১৫ বছর ধরে বিতর্কহীন ভাবে সন্দ্বীপের কয়েকজন সংবাদকর্মী মেধা ও শ্রম দিয়ে এই বৃত্তির এগিয়ে চলার ১৫ বছর অতিক্রম করেছেন। এবং তাদের দেখাদেখি সন্দ্বীপে এখন অনেক বৃত্তির প্রচলন শুরু করেছেন শিক্ষা অনুরাগীরা।

অপর দিকে নিভৃতচারী ও প্রচার বিমুখ ব্যক্তি মোশারফ হোসাইন জসিমের পৃষ্ঠপোষকতায় শুধু বৃত্তি প্রদান নয় সন্দ্বীপের গরীব শিক্ষার্থীদের তিনি বিভিন্ন ভাবে অার্থিক অনুদান দিয়েছেন। এছাড়াও গরীব ও দুস্থদের সহযোগিতার জন্য এম হোসাইন ট্রাস্টফান্ড গঠন করে নীরবে সমাজ সেবা করে যাচ্ছেন তাই পৃষ্ঠপোষক ও বৃত্তির সাথে সংশ্লিষ্ট সকলে সন্দ্বীপে শিশু শিক্ষায় অবদান রেখে অনুকরনীয় ব্যাক্তিত্বে পরিনত হয়েছেন। এ ধারা অব্যাহত থাকবে এটাই আমাদের প্রত্যাশা।

উল্লেখ্য যে সন্দ্বীপের শিশু শিক্ষায় অবদানের জন্য সন্মাননা স্মারক প্রাপ্ত ৫ জন সাংবাদিক হলেন রহিম মোহাম্মদ, ইলিয়াস কামাল বাবু, বাদল রায় স্বাধীন, সাইফুল ইসলাম ইনসাফ, সুফিয়ান মানিক প্রমুখ।

Comments

comments

Close