মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ হাটহাজারীতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় জব ফেয়ার অনুষ্ঠিত

হাটহাজারীতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় জব ফেয়ার অনুষ্ঠিত


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৮, ২০২০ , ১১:২২ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে দিনব্যাপী ‘জব ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই জব ফেয়ার অনুষ্ঠিত হয়।
শনিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ রুহুল আমীন ‘জব ফেয়ার’ এর সভাপতিত্ব করেন। এছাড়া ফেয়ারের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি প্রাপ্তিতে সহায়তা করবে এই জব ফেয়ার। এছাড়া এই ফেয়ারে আয়োজিত বিভিন্ন সেমিনার থেকে দক্ষ শ্রমজীবীরা বিদেশে গিয়ে ভবিষ্যৎ ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে বিভিন্ন দিক নির্দেশনা পাবে।
তিনি আরও বলেন, সরকার বিভিন্ন উপজেলা পর্যায়ে প্রতি বছর এক হাজার কর্মী বিদেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে। তাই দক্ষ জনশক্তি রপ্তানিতে হাটহাজারীতে অচিরেই টেকনিক্যাল সেন্টার করা হবে। কারণ বৈদেশিক রেমিট্যান্স দিয়ে দেশে উন্নয়ন হচ্ছে। দেশের উন্নতি স্থিতিশীল রাখতে হলে এ ধারাকে অব্যাহত রাখতে হবে।
এ সময় অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মহেন্দ্র চাকমা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আফরিন মুক্তা, টিপু সুলতান, ইউপি চেয়ারম্যানদের পক্ষে আলমগীর জামান সি আই পি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের (বিএমইটি) অতিরিক্ত মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, উপ পরিচালক আলী মর্তুজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, অধ্যক্ষ নওরীন সুলতানা, অধ্যক্ষ আশরিফা তানজিম প্রমুখ।
:: এইচ এম এরশাদ 

Comments

comments

Close