মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ একুশে পদক’র জন্য নির্বাচিত হয়েছেন সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ’র উপদেষ্টা ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া

একুশে পদক’র জন্য নির্বাচিত হয়েছেন সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ’র উপদেষ্টা ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৯, ২০২০ , ১২:১১ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


চীন, ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন “সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ”-এর অন্যতম উপদেষ্টা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে ২০২০ সালের “একুশে পদক”-এর জন্য নির্বাচিত হয়েছেন। গত বুধবার, ০৫ ফেব্রুয়ারি ২০২০ তারিখে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ ফয়জুর রহমান ফারুকী’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একুশজন পদকপ্রাপ্তের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকার ক্রমিক নং-১৪-তে রয়েছেন ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য বিকিরণ প্রসাদ বড়ুয়াকে “একুশে পদক” প্রদান করা হচ্ছে। ৬ ফেব্রুয়ারি বিকিরণ প্রসাদ বড়ুয়াকে সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চীন আন্তর্জাতিক বেতারের বাংলাদেশ মনিটর দিদারুল ইকবাল এবং ক্লাবের চট্টগ্রাম শাখার প্রচার সম্পাদক ও দৈনিক একুশের বাণী’র স্টাফ রিপোর্টার মোবারক হোসেন ভূঁইয়া।

ড. বিকিরণ প্রসাদ বড়ুয়াকে শিক্ষা ক্ষেত্রে একুশে পদকের জন্য মনোনীত করায় বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর চেয়ারম্যান দিদারুল ইকবাল। বিকিরণ প্রসাদ বড়ুয়ার গ্রামের বাড়ী চট্টগ্রাম, রাউজানের আবুরখীল গ্রামে।

আগামী ২০ ফেব্রুয়ারি ২০২০, সকাল ১০ঃ৩০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে একুশে পদক প্রদান করবেন।


Comments

comments

Close