শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, রাজনীতি বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে বিএনপিকে তাদের ভুলের জন্য ক্ষমা চাইতে হবে : মোহাম্মদ নাসিম

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে বিএনপিকে তাদের ভুলের জন্য ক্ষমা চাইতে হবে : মোহাম্মদ নাসিম


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: মার্চ ৪, ২০২০ , ৯:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,রাজনীতি


শাহাদাৎ আশরাফ :: বাংলাদেশ গণ আজাদী লীগ আয়োজিত ‘মুজিব শতবর্ষে শেখ হাসিনার নেতৃত্বে আলোকিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা মঙ্গলবার (৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ১৪ দল মুখপাত্র ও আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী বার্ষিকী উপলক্ষে আয়োজিত মুজিব বর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে কারো ষড়যন্ত্র সফল হতে দেয়া হবেনা। বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, পৃথিবীর কোনো দেশেই তাদের জাতির পিতাকে অসম্মান করা হয় না। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষের কর্মসূচিতে অংশগ্রহণ করে অতীতের পাপ খণ্ডন করুন। অন্যথায় আপনাদের কপালে জাতির ঘৃণা চিরদিনের জন্য লেখা হয়ে যাবে। বিএনপি-জামাত বাংলাদেশকে ভুল পথে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে বিএনপিকে তাদের ভুলের জন্য ক্ষমা চাইতে হবে। ক্ষমা চেয়ে সঠিক পথে ফিরে আসতে হবে। আপনারা হুমকি দিয়ে আসছেন, হুমকি ছাড়া আপনারা কাজ করতে পারেন না। কিন্তু একাত্তরের ঘাতক জামায়াতকে না ছাড়লে রাজনীতিতে আসতে পারবেন না। তিনি এসময় মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতীয় অতিথিদের বিষয়ে বলেন, দিল্লির সাম্প্রতিক ঘটনায় সবাই নিন্দা জানিয়েছে। ভারত থেকে অতিথিরা আসবেন, কেউ এ বিষয় নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবেন না।

আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আজকের বাংলাদেশ বিশ্বের জন্য রোল মডেল। এ দেশকে সবাই এখন অনুকরণ করে। বিএনপি-জামায়াতের রাজনীতি এ দেশের মানুষ গ্রহণ করেনি, করবে না। কারণ এ বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, এটা শেখ হাসিনার বাংলাদেশ।

সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বাঙালিকে বীরের জাতিতে পরিণত করেছিলেন বঙ্গবন্ধু। মহান রাজনৈতিক কৌশলী ছিলেন তিনি। একাত্তরের পর শক্ত পাটাতনের ওপর তিনি দেশকে দাঁড় করিয়েছিলেন। দেশের যে অগ্রযাত্রা তা শুরু করে দেন বঙ্গবন্ধু, কিন্তু পঁচাত্তরে তাকে হারানোর পর দেশ অন্ধকার পথে চলে যায়। বর্তমানে শেখ হাসিনা দেশকে আলোর দিকে এনেছেন, উন্নয়নের পথে তিনি দেশকে ধাবিত করেছেন।

আয়োজক সংগঠন বাংলাদেশ গণ আজাদী লীগ সভাপতি অ্যাডভোকেট এসকে সিকদারের সভাপতিত্বে  ও মহাসচিব ড. নাসির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, ন্যাপ-এর সাধারণ সম্পাদক, মো. ইসমাইল হোসেন, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক, ডাঃ শাহাদত হোসেন, বাংলাদেশ গণ আজাদী লীগের সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হোসাইন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ সরওয়ার হোসাইন, যুগ্ম মহাসচিব মোঃ শামীম রেজা খান, প্রেসিডিয়াম সদস্য মোঃ ফিরোজ ‍আলম সুমন, এম আর খান, দপ্তর সম্পাদক একে আজাদ, উপদেষ্টা হাজী সফু মিঞা সরকার, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রানা, মাহাববুল ইসলাম লিটন, গিয়াস উদ্দিন, মোকলেছুর রহমান, মীর শরীফুল ইসলাম  ১৪ দল ও বাংলাদেশ গণ আজাদী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

Comments

comments

Close