শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, ঢাকা বিভাগ, পঞ্চম পাতা, প্রচ্ছদ, প্রবাস শ্রীপরে নারী গার্মেন্টস শ্রমিকের আত্মহত্যা

শ্রীপরে নারী গার্মেন্টস শ্রমিকের আত্মহত্যা


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: মার্চ ১৬, ২০২০ , ১১:০৭ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,ঢাকা বিভাগ,পঞ্চম পাতা,প্রচ্ছদ,প্রবাস


রিপোর্টার রমজান আলী রুবেলঃ

প্রেমের বিয়ের ৭ বছরেও স্বামী-স্ত্রী দু’জনে মিলে গার্মেন্টসে কাজ করে সংসারে সুখসাচ্ছন্দ্য আনতে না পারার ব্যর্থতায় আত্মহত্যা করেছেন গার্মেন্টস শ্রমিক। তার নাম শাহানাজ বেগম (২২)। স্বামীর নাম নাজমুল ইসলাম। সোমবার (১৬মার্চ) গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা মধ্যপাড়া এলাকায় বিকেল আনুমানিক চারটার দিকে এ ঘটনা ঘটে। তাদের গ্রামের বাড়ি জামালপুর জেলার ইসলামপুর উপজেলার বড়দিলপাড়া গ্রামে। সংসার জীবনে তাদের চার বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

বর্তমানে উপজেলার নগরহাওলা গ্রামের শব্দুল মিয়ার বাড়িতে ভাড়া থেকে স্বামী নাজমুল আর এ কে নামক কারখানায় চাকরি করে ও তার স্ত্রী ভালুকা উপজেলার জামিরদিয়া কালার মাষ্টার নামক গার্মেন্টসের ফেশন অপারেটর শ্রমিক ছিলেন। বাড়ির মালিক শব্দুল মিয়ার স্ত্রী জানান,প্রতিদিনের মতো শাহানাজ বেগম তার স্বীকে দুপুরের খাবারের পর ঘরে ঘুমায়,আজও তাই করেছ,কিন্তু বিকেল আনুমানিক চারটার দিকে তার কন্যা চিৎকার করছে। পাশের ঘরের ভাড়াটিয়া ফাতেমা বাচ্চার চিৎকার শোনে আমাকে ডাকেন। পরে তার কন্যা দরজা খোললে দেখতে পাই উড়না দিয়ে ঘরের আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে ঝুলে রয়েছে। পরে আশপাশের লোক জনকে বিষয়টি অবগত করলে তারা থানায় ফোন করে জানন।

শ্রীপুর থানার মাওনা চকপাড়া ফাড়ির পুলিশ ক্যাম্পের এসআই বেলাল হোসেন জানান, সাত বছর আগে প্রেমের সম্পর্কে জড়িয়ে শাহানাজকে বিয়ে করেন নাজমুল। তারপর এ দম্পতি গ্রামের বাড়ি থেকে ভাগ্য বদলের আশায় পাড়ি জমান শিল্পনগরী গাজীপুরের শ্রীপুর। সংসারের অভাব-অনটন মেটাতে স্বামীর পাশাপাশি শাহানাজও কাজ শুরু করেন স্থানীয় পোশাক কারখানায়। নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর মর্গে পাঠানো হয়েছে।

Comments

comments

Close