সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, শিক্ষাঙ্গন সন্দ্বীপে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে সংবর্ধিত হলেন অতিরিক্ত সচিব শাহাদাৎ হোসাইন

সন্দ্বীপে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে সংবর্ধিত হলেন অতিরিক্ত সচিব শাহাদাৎ হোসাইন


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: মার্চ ১৬, ২০২০ , ৫:০৯ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,শিক্ষাঙ্গন


মগধরা স্কুলকে কলেজে উন্নীত করতে অবদান রাখায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মগধরা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো. শাহাদাৎ হোসাইনকে গত ১৪ মার্চ শনিবার সংবর্ধনা দেয়া হয়েছে।

চট্টগ্রাম জেলার দ্বীপ উপজেলা সন্দ্বীপের মগধরা স্কুল এন্ড কলেজে আয়োজিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গভর্ণিং বডির সভাপতি মাস্টার আবুল কাশেম বি.কম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মগধরা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র চাঁদপুর জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ, সন্দ্বীপ উপজেলা নির্বাহি অফিসার বিদর্শী সম্বোধী চাকমা, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুন।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মগধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম. আনোয়ার হোসেন, আমেরিকা প্রবাসী বিদ্যালয়ের সাবেক শিক্ষক, বর্তমানে আজীবন দাতা সদস্য ও আহবায়ক, অর্থসংস্থান কমিটি মাস্টার ইদ্রিস আলম, কলেজের প্রতিষ্ঠাকালীন প্রধান সমন্বয়ক মোঃ কারিমুল মাওলা লিটন, আমেরিকা প্রবাসী আজীবন দাতা সদস্য ও স্কুলের সাবেক শিক্ষক এস. এম. ওবায়েদুল্লাহ, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ দিদার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল বশর ।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান অতিরিক্ত সচিব ও মগধরা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো. শাহাদাৎ হোসাইন উক্ত বিদ্যালয় থেকে ১৯৮০ সনে এসএসসি পাশ করে ১৯৮২ সনে চট্টগ্রাম সরকারি কলেজ হতে উচ্চমাধ্যমিক পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অনার্স পাশ করে বিসিএস পরীক্ষা দিয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করতে করতে মাস্টার্স শেষ করেন । বর্তমানে চাকুরি জীবনেরও প্রায় শেষ প্রান্তে।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ও সংবর্ধিত অতিরিক্ত সচিব মো. শাহাদাৎ হোসাইন বলেন, সন্দ্বীপের প্রত্যন্ত যে স্কুল থেকে এসএসসি পাশ করেছি সে স্কুলটি ১ নভেম্বর ২০১৬ সনে কলেজ পর্যায়ে উন্নীত হয়ে ২০১৯ সনে প্রথম এইচএসসি পরীক্ষায় মগধরা স্কুল এন্ড কলেজ প্রথমবারের মতো অংশ গ্রহণ করে সন্দ্বীপের ৬ টি কলেজের মধ্যে সর্বোচ্চ ৮২% পরীক্ষার্থী পাশ করে প্রথম স্থান অধিকার করায় আমি গর্ববোধ করছি। কলেজটির প্রতিষ্ঠাকালে দাপ্তরিক বিভিন্ন কাজে তাঁর এবং এলাকার উন্নয়নে নিবেদিত মোঃ কারিমুল মাওলার বিশেষ ভূমিকা রাখায় কলেজ গভর্ণিং বডি কর্তৃক স্বীকৃতি স্বরুপ তাঁকে এলাকার বিশিষ্টজন, উপজেলা প্রশাসন ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে সংবর্ধনা দিয়ে সম্মানিত করায় সম্মানিত শিক্ষকমন্ডলী, বিশিষ্ট মুরুব্বিগণ এবং ছাত্র-ছাত্রীদের প্রতি তিনি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

# শাহাদাৎ আশরাফ

Comments

comments

Close