বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করলঃ ডিএনসিসি ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করলঃ ডিএনসিসি ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর


পোস্ট করেছেন: Ibrahim Hossain | প্রকাশিত হয়েছে: মার্চ ১৮, ২০২০ , ১:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ আতশবাজি ও কেক কেটে স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করল ঢাকা-উত্তর সিটি করপোরেশনর ৩১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু।

১৭ মার্চ ২০২০ রোজ মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর টাউন হল ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর এর কার্যালয়ে রাত ৮টা ১ মিনিটে আতশবাজি ও কেক কাটার মাধ্যমে এ জন্মশতবার্ষিকী উদযাপন করেন।

জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সাদেক খান এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, রাজধানী মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. ফাহিম সাদেক খান, সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, সহ-সভাপতি মোঃ আনসার আলী, ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসানূর ইসলাম রাষ্টন, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিল মোহাম্মাদ দিলু, সাধাণ সম্পাদক মোঃ ওয়ালিউল্লাহ মাষ্টার এবং মোহাম্মদপুর থানা জাতীয় পাটির সাধারণ সম্পাদক এস.এম হাসেম’সহ জাতীয় পার্টি, আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন।

১৯২০ সালের ১৭ মার্চ, মঙ্গলবার রাত ৮টার দিকে ইতিহাসের মহানায়ক; বাঙালি ও বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তদানীন্তন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবার নাম শেখ লুৎফর রহমান ও মায়ের নাম সায়েরা খাতুন। লুৎফর-সায়েরা দম্পতির এ সন্তানই পরে এ দেশের মানুষের পরাধীনতা মুক্তির ত্রাতা হিসেবে আবির্ভূত হন। টুঙ্গিপাড়ার খোকা থেকে হয়ে ওঠেন বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ। বেঁচে থাকলে এই দিনে তার বয়স হত ১০০ বছর।

Comments

comments

Close