শনিবার, ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আজকের পত্রিকা, ঢাকা বিভাগ, তৃতীয় পাতা, প্রচ্ছদ শ্রীপুরে ইউনিয়ন আ.লীগ নেতার পরিবারের জমি দখলের চেষ্টা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগ

শ্রীপুরে ইউনিয়ন আ.লীগ নেতার পরিবারের জমি দখলের চেষ্টা, লুটপাট ও ভাঙচুরের অভিযোগ


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: মার্চ ১৯, ২০২০ , ২:২৪ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আজকের পত্রিকা,ঢাকা বিভাগ,তৃতীয় পাতা,প্রচ্ছদ


ক্রাইম রিপোর্টার রমজান আলী রুবেলঃ

গাজীপুরের শ্রীপুরে মাওনা বনরূপা সিনেমা হল সংলগ্ন জমি দখলের অভিযোগ উঠেছে। উক্ত জমি তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকিরের চাচা আব্দুস সাহিদ ফকিরের। ৪.২৫ শতাংশ জমির স্থাপনা ভাংচুর করে দখলের চেষ্টা করায় শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

গত মঙ্গলবার (১৭ মার্চ) সকাল আটটায় অবৈধভাবে দখলের উদ্দেশ্যে অভিযুক্ত ও অচেনা ব্যক্তিরা ভাংচুর ও লুটপাট করে ইটের দেয়াল নির্মাণের মাধ্যমে এ চেষ্টা চালায়। বুধবার বেলা ১১টায় ভুক্তভোগী সাহিদ ফকিরের সন্তান রুবেল ফকির বাদী হয়ে তিন জনকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার চরকাটিহাড়ি গ্রামের মৃত রবিউল্লাহর সন্তান বাচ্চু মিয়া (৪৮) ও বাচ্চু মিয়ার সন্তান নাঈম (২২) বর্তমানে তারা শ্রীপুর উপজেলার টেপিরবাড়ি গ্রামের বাসিন্দা, উপজেলার মুলাইদ (রঙ্গীলা বাজার) এলাকার লতিফ ফকিরসহ অচেনা ১০-১২ জন।

লিখিত অভিযোগে সাহিদ ফকির জানান, আমার ক্রয়কৃত ৪.২৫ শতাংশ সম্পত্তিতে দীর্ঘ ২৮বছর যাবৎ শান্তিপূর্ণভাবে ভোগদখল করছি। কিন্তু হঠাৎ করে অভিযুক্তরা সন্ত্রাসী বাহিনী নিয়ে বসত বাড়ি ভাংচুর করে এবং জবরদখল করার উদ্দেশ্যে ইটের দেয়াল নির্মাণের চেষ্টা করে। ভাংচুরের সময় আনুমানিক আড়াই লাখ টাকার আসবাবপত্র লুটপাট করে এবং ভাংচুর করে সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি করে। বাঁধা দিতে গেলে হত্যার হুমকিও দেয়। এ ব্যাপারে আমি আইনি সহযোগিতা প্রত্যাশা করছি।
এ ব্যাপারে তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকির জানিয়েছেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য এই শ্রীপুরকে মাদক-সন্ত্রাস চাঁদাবাজি ভূমি দখল মুক্ত মানবিক উপশহর গঠন করার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছেন। মানবিক উপশহর বিনির্মাণকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে একটি ষড়যন্ত্রকারী মহল এই জমি দখলের মহা উৎসবে মেতে উঠেছে। দুঃখ ও পরিতাপের বিষয় বাংলাদেশ আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার পরও আজ আওয়ামী পরিবারের ২৮ বছর পূর্বের ক্রয় সূত্রে মালিক হয়ে দখলকৃত জমিতে বাড়িঘর ভাঙচুর করে। লুটপাটের ঘটনা সুষ্ঠুভাবে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য এবং ভূমিদস্যু কারীদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি কামনা করছি। এ ব্যাপারে অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাদেরকে পাওয়া যায়নি।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা শ্রীপুর থানার এসআই মহসিন হোসাইন জানিয়েছেন, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Comments

comments

Close