রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, বিনোদন চট্টগ্রামে “ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী” অনুষ্ঠিত

চট্টগ্রামে “ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী” অনুষ্ঠিত


পোস্ট করেছেন: উপ সম্পাদক | প্রকাশিত হয়েছে: মার্চ ২৩, ২০২০ , ৯:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,বিনোদন


রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই) এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের রাউজানে অনুষ্ঠিত হয়েছে “ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী” ।
গত ১৪ ও ১৫ মার্চ ২০২০ চট্টগ্রামের রাউজান উপজেলার নোয়াপাড়া পূর্ব কচুখাইন গ্রামে এই প্রদর্শনীর আয়োজন করে ভয়েস অব ইন্দোনেশিয়ার বাংলাদেশস্থ জাতীয় শ্রোতা সংগঠন ভয়েস অব ইন্দোনেশিয়া ডিএক্সার’স ফোরাম বাংলাদেশ (ভিওআই-ডিএফবি) ।
সংগঠনের সভাপতি দিদারুল ইকবাল দু’দিন ব্যাপী “ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী”-র উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে দিদারুল ইকবাল বলেন, আগামী ১১ সেপ্টেম্বর ২০২০ ইন্দোনেশিয়ায় উদযাপিত হবে রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া (আরআরআই) এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী। এই উপলক্ষে বাংলাদেশে আমরা সংগঠনের পক্ষ থেকে প্রচারনামূলক বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছি। মূলত এসব কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক তুলে ধরা হবে এবং আরআরআই প্লে গো অ্যাপসের মাধ্যমে ইন্দোনেশিয়া সম্পর্কে যাতে বাংলাদেশের শ্রোতারা আরো বেশি তথ্য সহজে পেতে পারে আমরা তা জানানোর চেষ্টা করবো। এছাড়া আমাদের অন্যতম একটি লক্ষ্য হচ্ছে, আগামীতে যাতে রেডিও রিপাবলিক ইন্দোনেশিয়া থেকে আন্তর্জাতিক ভাষা হিসেবে বাংলা অনুষ্ঠান প্রচারের ব্যবস্থা করা হয় সে সম্পর্কে বাংলাদেশের প্রতিটি প্রান্তে জনমত সৃষ্টি করা।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেইকি সেন্টার বাংলাদেশের পরিচালক ও বিশিষ্ট লেখক এম মহিউদ্দিন ইসলাম, বোয়ালখালী প্রেসক্লাবের অর্থ সম্পাদক আল সিরাজ ভান্ডারী, সাউথ এশিয়া রেডিও ক্লাব – চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, মিডিয়া সম্পাদক মো: মোবারক হোসেন ভূঁইয়া ও সদস্য মোহাম্মদ ইউসুফ, মুহাম্মদীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা এস এম আইয়ুব বদরী, শিক্ষক পেয়ার বক্স মাস্টার, সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মহিউদ্দিন মহিম, মোহাম্মদ আব্দুল মালেক, লেখক সবুর খান, রাউজান রাইটার্স ক্লাবের সহ-সভাপতি ডা. সুপন বিশ্বাস, সংগঠক সাহাব উদ্দীন আহমদ, সমাজসেবক নূর আহমদ মাইজভান্ডারী, মোহাম্মদ রফিক উদ্দিন ও নূর হোসেন, সাউথ এশিয়া রেডিও ক্লাব – রাউজান শাখার সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন, মোহাম্মদ মোস্তফা কামাল, মোহাম্মদ মিজান, মোহাম্মদ ফোরকান, মোহাম্মদ গিয়াস উদ্দিন প্রমূখ।
“ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী”র সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়েছেন, ভয়েস অব ইন্দোনেশিয়া (ভিওআই) এর পরিচালক আগুং সুসাত্যো, নিউজ বিভাগের প্রধান আনী হাসানাহ মুবারক এবং মুহাম্মদ রৌগে সুহার্তন।
“ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ভিওআই ডিএক্স প্রদর্শনী” স্টল ইন্দোনেশিয়ার পার্লামেন্ট ভবনের মডেল ক্রেস্ট, ওয়ান্ডারফুল ইন্দোনেশিয়া ব্যাজ (৪ প্রকার), টি-শার্ট (৩ প্রকার), ব্যাগ (৭ প্রকার), ক্যাপ (৩ প্রকার), আইডি কার্ড ফিতা (২ প্রকার), স্টিকার (৬ প্রকার), নোটবুক (২ প্রকার), ডায়েরি (৩ প্রকার), লিফলেট (১০ প্রকার), কিউএসএল কার্ড (২৪ প্রকার), খাম (৪ প্রকার), পর্যটন বিষয়ক ভিডিও (৪ প্রকার), কলম (৭ প্রকার), চাবির রিং (৩ প্রকার), মগ, অনুষ্ঠান সূচি, সার্টিফিকেট, বিভিন্ন ম্যাগাজিন, ইন্দোনেশিয়ার পার্লামেন্টের সংবিধান ও বিভিন্ন ম্যাগাজিন, ইন্দোনেশিয়া ভ্রমণ বিষয়ক ম্যাপ ও গাইড, পর্যটন সংক্রান্ত বিভিন্ন বই, ক্যালেন্ডার, হাতপাখা, কম্পিউটার মাউস প্যাড, ম্যাগনেটিক ম্যাপ, ঘড়ি, ফাইল, প্যাড, ইত্যাদি সামগ্রী দিয়ে সাজানো হয়।
প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের আরআরআই গো অ্যাপসের মাধ্যমে ভয়েস অব ইন্দোনেশিয়ার রেডিও অনুষ্ঠান শুনতে উদ্বুদ্ধ করা হয় এবং দর্শকদের ইন্দোনেশিয়ার বিস্ময়কর প্রাকৃতিক স্বর্গের সৌন্দর্য উপভোগ করতে ইন্দোনেশিয়া ভ্রমণে যেতে উৎসাহিত করা হয়।

Comments

comments

Close