মঙ্গলবার, ১৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, জীবন ধারা, ঢাকা বিভাগ, তৃতীয় পাতা, প্রচ্ছদ, স্বাস্থ্য করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হতে হবে- এমপি টুসি।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হতে হবে- এমপি টুসি।


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: মার্চ ২৪, ২০২০ , ৮:১১ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,জীবন ধারা,ঢাকা বিভাগ,তৃতীয় পাতা,প্রচ্ছদ,স্বাস্থ্য


রিপোর্টার রমজান আলী রুবেলঃ
করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে এ ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন হতে হবে। মরণঘাতক করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে বলে জানান,গাজীপুরের শ্রীপুরে সাবেক এমপি মরহুম অ্যাডভোকেট রহমত আলীর কন্যা, সংরক্ষিত মহিলা  আসনের এমপি  অধ্যাপিকা রুমানা আলী টুসি
এ প্রস্তুতির অংশ হিসেবে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে ৭০ জনের জন্য আইসোলেশন এবং গাজীপুরের পূবাইলে ২০ শয্যা বিশিষ্ট মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র, কাপাসিয়া  পাবুর দশ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রে কোয়ারেন্টাইন ইউনিট করা হয়েছে।কেউ করোনা ভাইরাসে আক্রান্ত বা সনাক্ত হলেই, বিশেষ ব্যবস্থায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ ও নিয়ন্ত্রণে চিকিৎসা সেবা প্রদান করা হবে। আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে আইসোলেশন ও কোয়েরেন্টাইন ইউনিট, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স চিকিৎসা সামগ্রী ও মাস্ক-পিপিই প্রয়োজনীয় সামগ্রী রয়েছে বলেও জানান তিনি।
করোনা ভাইরাস আতঙ্ক নয়  এর সচেতনতা বৃদ্ধি করতে হবে। স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংরক্ষিত মহিলা  আসনের  এমপি অধ্যাপিকা রুমানা আলী টুসি’র উদ্যোগে  শ্রীপুরের বিভিন্ন অঞ্চলে মাইকিং প্রচারণাসহ করোনা ভাইরাস থেকে বাঁচতে  সচেতনতা মূলক  দিকনির্দেশনা  সম্বলিত  লিফলেট  বিতরণ করেন। এছাড়াও  বিভিন্ন  এলাকায়  হাট বাজারে  রাস্তার মোড়ে মোড়ে জনগণকে সচেতন করতে পোস্টার লাগানো হয়েছ।
এমপি রুমানা আলী টুসির এরকম  উদ্যোগে জনসাধারণের কাছে প্রশংসার দাবিদার হয়েছেন তিনি।কারণ মরণঘাতী করোনা ভাইরাস নিয়ে জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে এরকমভাবে কোন জনপ্রতিনিধি কাজ করেনি।

Comments

comments

Close