মঙ্গলবার, ১৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রথম পাতা, সড়ক ও জনপদ করোনা ভাইরাস সচেতনতায় অবিরত কাজ করছে আলোর দিশারী।

করোনা ভাইরাস সচেতনতায় অবিরত কাজ করছে আলোর দিশারী।


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: মার্চ ২৭, ২০২০ , ৯:২০ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রথম পাতা,সড়ক ও জনপদ


রিপোর্টার রমজান আলী রুবেলঃ  এসো ছড়াই আলোর শিখা,আলোর পথের পাবো দেখা” এ কথাটি সত্যিই প্রমাণ করলো শ্রীপুরের মাওনা চৌরাস্তার শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন। সংগঠনটি ২০১০ প্রতিষ্ঠা হয়।

শুরুতে সদস্য মাত্র ৩ জন।বর্তমান ৫০ জন এবং প্রত্যেকই অনার্স মাস্টার্স পড়ুয়া।প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন শিক্ষামূলক,সামাজিক,মানবিক ও ধর্মীয় কাজ করে উপজেলায় ব্যাপক খ্যাতি পেয়েছে।প্রতি বছর বিভিন্ন বৃত্তি পরীক্ষা,মুক্তিযোদ্ধা সম্মাননা,কৃতি শিক্ষার্থী সংবর্ধনা,বৃক্ষরোপণ কর্মসূচী,সকল প্রকার জাতীয় দিবস উদযাপন,দুই ঈদে অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে উপহার সামগ্রী প্রদান,বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও ওয়াজ মাহফিলে সম্পৃক্ততা,শিক্ষক ও শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদ কর্মসূচী,হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান,সামাজিক অবক্ষয় রোধে বিভিন্ন কর্মসূচী,মাদক,বাল্যবিবাহ ও বহুবিবাহের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ইত্যাদি।

সম্প্রতি মুজিববর্ষ উপলক্ষে শ্রীপুর উপজেলার ১০০ শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা কর্মসূচী ও ১০০ এতিম মাদ্রাসা ছাত্রদের পবিত্র কোরআন শরীফ প্রদান হাতে নিয়েছে। এরই মধ্যে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে মহামারী করোনা ভাইরাস।বাংলাদেশও এর আক্রমণ থেকে রক্ষা পায়নি। করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কয়েকদিন যাবৎ অবিরত কাজ করে যাচ্ছে এ সংগঠনটি।তন্মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ, বিভিন্ন মসজিদের অযুখানায় সাবান বক্স ও ডেটল সাবান প্রদান,বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে পানির ড্রাম ও ডেটল সাবান প্রদান ইত্যাদি।বিশেষ করে যে বিষয়টি সকলের নজর কেড়েছে তা হলো,প্রতিদিন মানুষকে সচেতন করার লক্ষে মাইকিং প্রচারণা। সার্বিক বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক খন্দকার মোঃ আনোয়ার হোসেন জানান,আমরা যে কাজগুলো করে যাচ্ছি তা সমাজে দৃশ্যমান।আমরা চাই আমাদের মতো করে প্রত্যেকেই এ রকম কাজগুলো করুক।তাহলে সমাজ কিছুটা হলেও পাবে এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সবারই করা দরকার।আমি চাই সকলেই আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন এর মতো কাজ করুক।

Comments

comments

Close