সোমবার, ৮ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, আজকের পত্রিকা, ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রথম পাতা শ্রীপুরে সাংবাদিককে প্রকাশ্যে হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকি

শ্রীপুরে সাংবাদিককে প্রকাশ্যে হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকি


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: মার্চ ৩০, ২০২০ , ৭:২৯ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,আজকের পত্রিকা,ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রথম পাতা


রিপোর্টার রমজান আলী রুবেলঃ গাজীপুরের শ্রীপুরে মোক্তার হোসেন নামে এক সাংবাদিককে প্রকাশ্যে হাত-পা ভেঙ্গে পঙ্গু করার হুমকি দিয়েছে প্রবাস (নেপাল) ফেরত এক যুবক। রবিবার সকাল ৮টায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা (এমসি বাড়ি) মোড়ে এ হুমকির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে সন্ধ্যায় শ্রীপুর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন।

মোক্তার হোসেন দৈনিক গণমুক্তির গাজীপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত এবং শ্রীপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এবং শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি ও শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য। অভিযুক্ত নাছির উদ্দিন টেংরা গ্রামের সাহাব উদ্দিনের ছেলে।

মোক্তার হোসেন জানান, নাছির উদ্দিন গত এক মাস পূর্বে নেপাল থেকে বাংলাদেশে আসে। দেশে আসার পর ওই সাংবাদিক তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়। নাছির তার পরামর্শ না মেনে এলাকার বিভিন্ন চা স্টলে বসে দলবদ্ধভাবে আড্ডা দিতে থাকে। এ বিষয়ে ওই সাংবাদিক তার ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দেয়। এতে ক্ষিপ্ত হয়ে প্রবাস ফেরত নাসির উদ্দিন রবিবার সকালে সাংবাদিক মোক্তার হোসেনকে রাস্তায় পেয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে করোনা ভাইরাস পরিস্থিতি চলে গেলে সাংবাদিককে মারপিট করে হাত-পা ভেঙ্গে মারপিট করে পঙ্গু করার হুমকি দেয়। এতে ওই সাংবাদিক ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত নাছির উদ্দিন সাংবাদিকদের জানান, তিনি ইমিগ্রেশন ও প্রশাসনের অনুমতি নিয়ে বাড়িতে ফিরিছেন। মোক্তারের সাথে তার কোনো যোগাযোগ বা এ সংক্রান্ত কোনো কথা হয়নি। এমনকি তিনি কোনো হুমকিও দেননি।

শ্রীপুর থানার কর্তব্যরত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ হারুন মিয়া জানান, সাংবাদিককে পঙ্গু করার হুমকির বিষয়ে সাধারণ ডায়েরী (জডি) হয়েছে। আমরা ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেব। পাশাপাশি প্রবাস ফেরত ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য ব্যবস্থা করব।

এ ঘটনায় শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের শ্রীপুর প্রতিনিধি নাসির উদ্দিন জর্জ প্রশাসনের কাছে সাংবাদিকের নিরাপত্তা দাবী জানান। অভিযুক্তকে দেশ ও জাতির কল্যাণে সরকারি নির্দেশনা মোতাবেক হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করনে।

শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলী স্টার’র গাজীপুর প্রতিনিধি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ বলেন, দেশ ও জাতির কথা চিন্তা করে ওই সাংবাদিক তার পক্ষ থেকে প্রবাস ফেরক ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছিল। এ ঘটনায় তাকে মারপিট করে পঙ্গু করে দেওয়ার হুমকির ঘটনার নিন্দা ও প্রতিবাদ করছি।

শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক আজকালের খবরের শ্রীপুর প্রতিনিধি মোতাহার হোসেন খান বলেন, একজন সাংবাদিক তার দায়িত্ববোধ থেকে অভিযুক্ত ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করে অপরাধ করেনি। এ ঘটনায় সাংবাদিককে প্রকাশ্যে মারপিট করে পঙ্গু করে দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ঘটনা তদন্ত করে অভিযুক্তকে আইনের আওতায় এনে বিচার দাবী করছি।

Comments

comments

Close