শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, আজকের পত্রিকা, কৃষি, ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রথম পাতা, বিশেষ প্রতিবেদন করোনার সুযোগে শ্রীপুরে কৃষকের জমি দখল করে নিল “বিবিএস ক্যাবল”

করোনার সুযোগে শ্রীপুরে কৃষকের জমি দখল করে নিল “বিবিএস ক্যাবল”


পোস্ট করেছেন: ক্রাইম রিপোর্টার, মোঃ রমজান আলী রুবেল | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,আজকের পত্রিকা,কৃষি,ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রথম পাতা,বিশেষ প্রতিবেদন


রিপোর্টার রমজার আলী রুবেলঃ
করোনার ঝুঁকি এড়াতে সারা দেশের মত গাজীপুর জেলা জুড়েই চলছে লকডাউন। প্রশাসনের লোকজনও দিনরাত ব্যস্ত সাধারন মানুষকে নিরাপদে রাখতে। আর এ সুযোগে  শ্রীপুরের এক নিরীহ কৃষকের জমি মঙ্গলবার থেকে দখল করে সীমানা প্রাচীর নির্মান করার অভিযোগ উঠেছে বিবিএস ক্যাবল নামের একটি শিল্পপ্রতিষ্ঠানের বিরুদ্ধে।
যদিও উক্ত জমি নিয়ে আদালতে একাধিক মামলাও চলমান রয়েছে।সম্প্রতি আদালতের নির্দেশে ১৪৫ ধারাও জারী করেছিল  শ্রীপুর থানা পুলিশ।
ভুক্তভোগী কৃষক আব্দুস সাত্তারের ভাষ্য মতে,তেলিহাটি মৌজার বিভিন্ন দাগের জমি তাদের পিতা বিগত ১৯৯৯ সালে ৬৯৪৬ নং বেলওয়াজ হেবা দলিলের মাধ্যমে ভাইবোনদের নামে বিভিন্ন দাগ ও অংশে রেজিষ্ট্রি করে দেন। সে মতে তারা ভোগদখলে নিয়ত আছেন। পরে তার পিতার মৃত্যুর পর স্থানীয় ভূমির দালাল মোফাজ্জল সরকারের প্রলোভনে তার বোন এক দলিলের মাধ্যমে মালিকানার অতিরিক্ত জমি  বিবিএস ক্যাবলের নামে রেজিষ্ট্রি করে দেন। আর এতেই উক্ত কারখানা বোনের মালিকানার অতিরিক্ত তার জমি দখলে মরিয়া হয়ে উঠেন।

Comments

comments

Close