শনিবার, ৬ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ করোনাভাইরাস মোকাবেলায় নানামুখী পদক্ষেপ ধুনট পৌর মেয়রের

করোনাভাইরাস মোকাবেলায় নানামুখী পদক্ষেপ ধুনট পৌর মেয়রের


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৭, ২০২০ , ৮:০৭ অপরাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ


মোঃ শুভ আহমেদ ঃ

করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষায় প্রতিদিন নানা কার্যক্রম অব্যাহত রেখেছে বগুড়ার ধুনট পৌর এলাকার নাগরিকদের জন্য পৌরসভার মেয়র এজিএম বাদশাহ সহ তার প্রশাসন। সরকারি ও পৌরসভার নিজস্ব অর্থায়নে এসব কার্যক্রম চালু রাখা হয়েছে।

জানা গেছে, করোনা দূর্যোগ মোকাবিলায় সরকারি ভাবে ত্রাণ বাবাদ ৫০ হাজার টাকা ও ২০ মেট্রিক টন চাল এবং সুরক্ষা সামগ্রী বাবাদ দেড় লাখ টাকা এবং পৌরসভার নিজস্ব তহবিল থেকে আরো দেড় লাখ টাকা ব্যয় করা হয়েছে। এরমধ্যে করোনায় কর্মহীন আড়াই হাজার পরিবার ত্রাণ সহায়তা পেয়েছেন।পৌরসভার নাগরিকদের করোনা থেকে সুরক্ষায় প্রতিটি পাড়া মহল্লার অলিগলিতে বাঁশ ও কাঠের বেড়া দিয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। প্রতিটি সড়কে জীবাণুনাশক স্প্রে, নাগরিকদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ, হাত ধোঁয়ার জন্য বেসিন, সাবান তোয়ালের ব্যবস্থা, জনসতর্কতা মুলক প্রচার, সামাজক দুরত্ব রক্ষায় ব্যবসা প্রতিষ্ঠানের সামনে বৃত্ত অংকন, প্রচারপত্র বিতরণ এবং ঢাকা-নারায়নগঞ্জ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।

এছাড়া ঢাকা-নারায়নগঞ্জ ফেরতদের বাড়িতে লাল পতাকা লাগানো, নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও পর্যবেক্ষণ করা হচ্ছে।এ প্রসঙ্গে ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ দৈনিক একুশের বাণী কে বলেন, ‘করোনা ভাইরাসের ভয়াবহতা রোধে সরকারে নির্দেশনা বাস্তবায়নে ৯টি ওয়ার্ড কমিটির সহযোগিতায় প্রতিটি ওয়ার্ডে জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়েছে। প্রত্যেক ওয়ার্ডে কর্মহীনদের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা এবং সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে গণসংযোগ, মাইকিং ও সার্বক্ষনিক মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে। আমরা সকলের সমন্বিত চেষ্টা দিয়ে করোনা ভাইরাস মোকাবেলা করবো’।

Comments

comments

Close