সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, ফিচার দায়িত্বশীলরা মনগড়া কথা বলবেন না : ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী

দায়িত্বশীলরা মনগড়া কথা বলবেন না : ইঞ্জিনিয়ার শাহীন চৌধুরী


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৭, ২০২০ , ১১:১৮ অপরাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,ফিচার


কথা বলার সময় নিজের ব্যক্তিত্ব বজায় রাখুন । অহেতুক গুরুত্বহীন কথা বলার সময় এটা না । নিজের বক্তব্য যুক্তিসঙ্গতভাবে প্রকাশ করুন । সামান্য কারণে যদি আপনার কথায় কোন ভুল হয় আপনার উপর মানুষের ধৈর্যচ্যুতি ঘটতে পারে । তা আপনার জন্য ক্ষতির কারণ । যদি সত্যি সত্যি এই সময়টাকে বিপদমুক্ত করতে চান তাহলে সততার বিশেষ প্রয়োজন । নিজের কাজে নিজের সৎ থাকার, গুণাবলী অবশ্যই অর্জন করুন এবং এর মাধ্যমে দেশবাসীকে বাঁচান, একবারও কি চিন্তা করেছেন, আপনার আগামী দিনের কথা ?

আপনার প্রজন্ম এই সমাজে মুখ দেখাতে পারবে কিনা  আপনার কর্মদোষে ? সোশ্যাল মিডিয়ার কারণে আপনার যে ছবিটা চাল চোর, তেল চোর হিসেবে প্রকাশ পাচ্ছে, এতে শুধু আপনি নয় আপনার পরিবারবর্গ বাচ্চাকাচ্চা আগামীদিনে স্কুল-কলেজে মুখ দেখাতে কষ্টসাধ্য হয়ে যাবে ।

আপনি চিন্তা করুন, ভাবুন নিরবে ! তারপর আত্মীয়-স্বজন এটা নিয়ে রিয়ার্সেল দিবে । অন্যরকম দৃষ্টিতে তাকাবে আপনার দিকে !

এসময় সাহায্য করুন, যতখুশি আপত্তি নেই । এ কথা ঠিক যে মানুষকে যথার্থ সাহায্য করতে পারার মধ্যে ।এক গ্লানিমুক্ত আনন্দের স্বাদ আছে, কাজের আনন্দ কখনো ফুরিয়ে যায় না ।

তাই মানবতার কাজের জন্য সময় ব্যয় করুন। আপনার আত্মবিশ্বাস এবং আত্মমর্যাদা অতি মূল্যবান জিনিস তা বিনামূল্যে রাম – শ্যামের পায়ে ঢেলে দেওয়ার জিনিস নয় ।

এখনো সময় আছে, যারা চরিত্রগত দোষের জন্য সমাজের নেতা হয়েও চোর রূপে প্রকাশ পায় সে সব মানুষগুলো আর যাই হোক দেশের মঙ্গল বয়ে আনতে পারে না।

# লেখক : মানবাধিকার কর্মী

Comments

comments

Close