বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ ভাঙ্গায় শত শত মানুষের ঢল

ভাঙ্গায় শত শত মানুষের ঢল


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২১, ২০২০ , ৯:১৮ অপরাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ


অনেকের মুখে মাক্স নাই, সামাজিক দূরত্ব নাই, সেই ভিড়ের মাঝে অনেকে ধূমপান করতে দেখা যায়।

আশিষ কুমার  রাজ ::
 ঘটনাটি ঘটেছে ২০ এপ্রিল সোমবার সকাল ৬টার সময় ভাঙ্গা বাজারের পিয়াজ হাটের দৃশ‍্য। না দেখলে বিশ্বাস করা কষ্ট। মোটরসাইকেল নিয়ে আমার  ১০০ মিটার রাস্তা পার হতে সময় লেগেছে আধাঘন্টার উপর তাহলে কেমন লো হতে পারে?  ভাঙ্গা বাজার জামে  মসজিদ থেকে শুরু হয়ে পূর্ব দিকের এশিয়ান হাইওয়ে পর্যন্ত লোকে লোকারণ্য।
 সচেতন নাগরিকদের মন্তব্য অবশ্যই প্রশাসন যেন এই পিয়াজ বাজারটি কোন ফাঁকা জায়গায় স্থানান্তর করেন।  যেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে বেচাকেনা করতে পারে।  কাঁচা বাজারের মতো, তা না হলে ভাঙ্গাতে করোনা ভাইরাস এর সংক্রমন নিয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হতে পারে। কারণ নগরকান্দা, শিবচর, মুকসুদপুর, সদরপুর, মাদারীপুর সহ কয়েকটি জেলা উপজেলা থেকে বিক্রেতা ও ক্রেতা এসেছেন। আলিম নামের এক ক্রেতা তিনি একটি পিকআপ নিয়ে ভোরে এসেছেন পিয়াজ কিনতে তিনি বলেন, এখানে এভেলেবেল পাওয়া যায় তাই মাঝেমধ্যে আসি। বিষয়টি প্রশাসনের নজর দেওয়াটা ফরজ হয়ে পড়েছে।
অনেকে আরো মন্তব্য করেন, বাঙালিরা লকডাউন, সামাজিক দূরত্ব,হোম কোয়ারেন্টাইন বোঝেনা তারা সহজ ভাষা ১৪৪ ধারা ও কারফিউ বোঝে। এ মুহুর্তে বাংলাদেশ কারফিউ করা উচিত বলে মনে করেন। এ ছাড়া এ সমাজকে রক্ষা করা সম্ভব না।

Comments

comments

Close