রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয়, ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রশাসন, সড়ক ও জনপদ, স্বাস্থ্য ভাঙ্গায় গানে গানে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশের জন সচেতনতা

ভাঙ্গায় গানে গানে করোনা ভাইরাস প্রতিরোধে পুলিশের জন সচেতনতা


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৪, ২০২০ , ৯:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রশাসন,সড়ক ও জনপদ,স্বাস্থ্য


আশিষ কুমার রাজ, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ করতে ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করেছে ফরিদপুর জেলা পুলিশ। জন সচেতনতার লক্ষ্যে গান পরিবেশন করেছে পুলিশ সদস্যরা। বৃহস্পতিবার রাতে পৌর সভার কাপুড়িয়া সদরদী এলাকায় এ কর্মসূচি সম্পন্ন করা হয়।

সরেজমিনে, বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস হানা দিয়েছে বাংলাদেশে। এর ফলে স্থবির হয়ে পড়েছে জীবন যাত্রার মাণ। এ ভাইরাস সংক্রমণ রোধ করতে ফরিদপুর জেলা পুলিশ সুপারের নির্দেশে প্রতিটি থানায় গান গেয়ে সচেতনতা বৃদ্ধি করছে পুলিশ সদস্যরা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে ভাঙ্গা থানায় আসেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান। এ সময় তিনি থানা পুলিশের সকল সদস্যদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। পরে পৌর সভার কাপুড়িয়া সদরদী এলাকায় জেলা পুলিশের সদস্যরা উপ-পরিদর্শক আনোয়ারের নেতৃত্বে সচেতনতা মূলক দুটি গান পরিবেশন করেন। উক্ত সময়ে জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) গাজী রবিউল ইসলাম।

এ বিষয়ে পুলিশ সুপার মো. আলিমুজ্জামান সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশক্রমে করোনা ভাইরাস প্রতিরোধ করতে আমাদের পুলিশ সদস্যরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। শুরুতেই পার্শ্ববর্তী জেলা মাদারীপুরের শিবচর থানা লক ডাউন করা হলে, ভাঙ্গা ও সদরপুরের সাথে শিবচরের যাতায়াত পথ বন্ধ করা হয়। তিনি বলেন, ইতোমধ্যে আমরা অন্যান্য জেলার সাথে যাতায়াত বন্ধ করার লক্ষে কয়েকটি চেকপোষ্ট করেছি। ফরিদপুরে প্রায় পাঁচ হাজার প্রবাসী এসেছে। তাদেরকে হোম কোয়ারেন্টাইন করতে আমরা অনেকটাই সফলতা পেয়েছি। বিদেশ ফেরতদের মধ্যে কারোর করোনা পজিটিভ হয়নি বলেও তিনি জানান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত ভাঙ্গায় কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। সনাক্ত হওয়া এলাকাগুলির লোকজন থেকে সংস্পর্শ রোধ করতে পারলে এ ধারা অব্যাহত রাখতে পারব। অফিসার ইনচার্জকে এ মেসেজটি দিয়েছি। অন্যান্য এলাকার লোকদের সংস্পর্শ রোধ করতে, আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, সাংবাদিক, জনপ্রতিনিধিদের আরোও তৎপর হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

Comments

comments

Close