রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ সন্দ্বীপে করোনায় ক্ষতিগ্রস্থদের ত্রান দিলো মাষ্টার ছায়েদুল হক ফাউন্ডেশন

সন্দ্বীপে করোনায় ক্ষতিগ্রস্থদের ত্রান দিলো মাষ্টার ছায়েদুল হক ফাউন্ডেশন


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৭, ২০২০ , ৬:১৭ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


সন্দ্বীপের শিক্ষা ক্ষেত্রে আলোকবর্তিকা হিসেবে খ্যাতি অর্জন কারী প্রয়াত শিক্ষক মাষ্টার এ ওয়াই ছায়েদুল হকের নামে প্রতিষ্ঠিত সামাজিক ও কল্যানমুখী সংগঠন মাষ্টার ছায়েদুল হক ফাউন্ডেশন বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে অসহায় মানুষদের ত্রান সহযোগিতায় এগিয়ে এসেছে ।

আজ ২৭ এপ্রিল গুপ্তছড়া বাজারস্থ সংগঠনের নিজস্ব কার্যালয় প্রাঙ্গনে সামাজিক সুরক্ষা নিশ্চিত ও নিখুঁতভাবে উপকারভোগী নির্বাচন করে ১৫০ জন দুঃস্থ অসহায় ও কর্মহীন মানুষের হাতে চাউল, আলু, খেঁজুর,ডাল, চিনি, পিঁয়াজ, চনাবুট, সয়াবিন তৈল সহ প্রায় ২ হাজার টাকা মুল্যমানের প্যাকেট তুলে দেন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ। এই ত্রান বিতরনে পৃষ্ঠপোষকতা করেছেন আমেরিকা প্রবাসী যথাক্রমে আব্দুল ওহাব,বখতিয়ার উদ্দীন ইকবাল হায়দার প্রমুখ।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাষ্টার মাঈন উদ্দীন জানান ২০০৪ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে মানুষের মাঝে শীতবস্ত্র, ইফতার সামগ্রী বিতরন,প্রতি সপ্তাহে একজন এমবিবিএস ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সেবা, ছাত্র/ছাত্রীদের বৃত্তি প্রদান, সহি কোরআন শিক্ষা, অসুস্থ ব্যক্তিদের উন্নত চিকিৎসার জন্য ও কন্যাদায়গ্রস্থ পিতাদের অর্থ সহায়তা এবং কল্যান মুখী ও সমাজ সেবা মুলক বিভিন্ন কার্যক্রম করে আসছে।

ফাউন্ডেশনের সাধারন সম্পাদক কবি ও গীতিকার কাজী শামসুল আহসান খোকন জানান স্বনাম ধন্য শিক্ষক মাষ্টার ছায়েদুল হক প্রকাশ আবু মাষ্টার ছিলেন শিক্ষা ও শিক্ষকতা শিল্পের বরপুত্র। তার বর্নাঢ্য কর্মময় জীবনে অনেক গুলো স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠায় ভুমিকা রেখেছেন। অনেক শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের আইডল ছিলেন তিনি। এছাড়াও তিনি অনেকের কাছে প্রেরনার বাতিঘর ছিলেন। তিনি মৎস্য, সমবায়, স্বাস্থ্য ইত্যাদি বিষয়ে ও সন্দ্বীপে অনেক কাজ করে মানুষকে সংগঠিত করেছেন। তাই তিনি সবার কাছে প্রিয় আবু স্যার হিসেবে সবার হৃদয়ে অবস্থান করছেন। আজ তার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে অনেক সেবা মুলক কাজ করে যাচ্ছে তারই উত্তরসুরী প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক রেজাউল করিম।তার ধারাবাহিকতায় এ বৈশ্বিক মহামারিতে আজকের এই ত্রান বিতরন কর্মসুচী। ত্রান নিতে আসা একজন বেসরকারী চাকুরীজিবী জানান লকডাউনের প্রভাবে আমরা কর্মহীন হয়ে অর্থ ও খাদ্য সংকটে পড়েছি। এ কঠিন সময়ে ছায়েদুল হক ফাউন্ডেশন আমাদের এ মানবিক সহায়তা দিয়ে সত্যিকারে দুঃসময়ে পাশে দাঁড়ালেন এজন্য প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

# বাদল রায় স্বাধীন

Comments

comments

Close