শনিবার, ৬ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, প্রবাস সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী হরিশপুর জনকল্যান সমিতির ৩ দিন ব্যাপী খাদ্য সামগ্রী বিতরন শেষ হলো আজ

সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী হরিশপুর জনকল্যান সমিতির ৩ দিন ব্যাপী খাদ্য সামগ্রী বিতরন শেষ হলো আজ


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: মে ১৪, ২০২০ , ১০:০৪ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,প্রবাস


সন্দ্বীপে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্থ গরীব দুঃস্থ , অসহায় মানুষদের মাঝে যুক্ত রাষ্ট্র প্রবাসী হরিশপুর জনকল্যান সমিতি ও সন্দ্বীপ সোসাইটি যুক্তরাষ্ট্রের যৌথ অর্থায়নে তিনদিন ব্যাপী খাদ্য সামগ্রী বিতরন শেষ হয়েছে আজ।

প্রথম ১২ মে সন্দ্বীপের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আইডিয়াল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে, দ্বিতীয় দিনে সন্দ্বীপ টাউন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিতরনের পর আজ ১৪ মে হরিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ খাদ্য সামগ্রী বিতরনের সফল সমাপ্তি ঘটেছে। প্রথম দিনে ত্রান বিতরনে প্রধান অতিথি ছিলেন সন্দ্বীপের নির্বাচিত সফল সাংসদ মাহফুজুর রহমান মিতা।

বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চেয়ারম্যান। আজকের সমাপনী দিনের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চেয়ারম্যান বলেন প্রবাসে থেকেও স্বদেশের মানুষের প্রতি জনকল্যান সমিতির সদস্যরা সহযোগিতার হাত বাড়িয়ে মহৎ কাজের দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাদের পাশাপাশি এ সংকট মোকাবেলায় অন্যদের এগিয়ে আসার আহব্বান জানাই।

সংগঠনের সাধারন সম্পাদক সফিকুর রহমান বলেন বৈশ্বিক মহামারীতে প্রবাসীরাও কষ্টে রয়েছে। তবু হাজার মাইল দূরে থেকে দেশের মানুষের জন্য প্রান কাঁদে বলে আমরা নিজেরা সংকটে থেকেও এ সাহায্যের হাত বাড়িয়েছি। এটা স্বদেশের প্রতি আমাদের শেকড়ের টান বা ভালোবাসার বহিঃপ্রকাশ।প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি অাহব্বান প্রবাসীরা যাতে কোন সমস্যা বা কষ্টে না থাকে সে বিষয়ে আপনার সু-দৃষ্টি অটুট থাকুক। কারন সকল সংকটময় মুহুর্তে প্রবাসীরা দেশের কল্যানে বিশেষ ভুমিকা রাখে। তাই তারাও ভালো থাকা জরুরী।

ত্রান বিতরনের সমন্বয়কারী আজাহার ইসলাম জানান আমরা সর্বোচ্চ সামাজিক সুরক্ষা ব্যবস্থা করে ত্রান বিতরনের চেষ্টা করেছি আশা করি সফল হয়েছি।তবে আমাদের সামর্থের বাইরে কেউ যদি ত্রান না পেয়ে থাকেন তাদের জন্য দুঃখ প্রকাশ করছি। ভবিষৎতে আমরা চেষ্টা করবো সকলের ত্রান পাওয়া নিশ্চিত করতে। শুধু প্রবাসী জনকল্যান সমিতির ও সন্দ্বীপ সোসাইটি যুক্তরাষ্ট্রের সাথে সম্পৃক্ত সবার জন্য এবং এ ত্রান সামগ্রীর বড় পৃষ্ঠপোষক আমেরিকা প্রবাসী আবু ইউসুফ লিটনের জন্য সকলে দোয়া করবেন।

ত্রান প্রাপ্ত একজন পেশাজীবি বলেন মানুষ দীর্ঘ লকডাউনে অর্থ ও খাদ্য সংকটে পড়ে বেহালদশা। সে দুর্দশা থেকে মুক্তি দিতে হরিশপুর জনকল্যান সমিতির রেমিটেন্স যোদ্ধাদের প্রচেষ্টার জন্য কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাই। উল্লেখ যে মোট ৯০০ পরিবারে চাল ১০ কেজি, তৈল ১ লিটার,মুসরি ডাল ১কেজি, চিনি ১ কেজি,চিরা ১ কেজি,পিঁয়াজ ২ কেজি, আলু ২ কেজি সহ অনেকগুলো সামগ্রী প্রদান করা হয়েছে। এবং ত্রান প্রাপ্তরা তাদের ভুয়সী প্রশংসা করেছেন।

# বাদল রায় স্বাধীন 

Comments

comments

Close