সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জীবন ধারা, প্রচ্ছদ সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল ইসলাম নজরুলের পক্ষে শামীমা নজরুলের ঈদ উপহার বিতরন

সন্দ্বীপে যুক্তরাষ্ট্র প্রবাসী নুরুল ইসলাম নজরুলের পক্ষে শামীমা নজরুলের ঈদ উপহার বিতরন


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: মে ১৪, ২০২০ , ১০:২৪ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জীবন ধারা,প্রচ্ছদ


সন্দ্বীপ রহমতপুর ইউনিয়নের কৃতি সন্তান যুক্তরাষ্ট্র নিউইয়র্ক ব্রুকলিন আওয়ামীলীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম নজরুল এর পক্ষে তার স্ত্রী শামীমা নজরুলের ঈদ উপহার বিতরন করা হয়েছে মাঈটভাঙ্গা ইউনিয়নের কোভিড-১৯ এর কারনে কর্মহীন, অসহায়, দীন মজুর ও মধ্যবিত্ত ৩শ পরিবারের মাঝে।

আজ ১৪ মে মাঈটভাঙ্গা একে আজাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উক্ত ঈদ উপহার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন। বিশেষ অতিথি ছিলেন রহমতপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মাষ্টার নুরুল আলম,হারামিয়া ইউনিয়ন আওয়ামীলিগ সভাপতি রহিম উল্যা,মাঈটভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলিগ সভাপতি মোঃ দিদারুল আলম, হারামিয়া ইউনিয়ন আওয়ামীলিগের সাধারন সম্পাদক মোঃ জসিম উদ্দিন ও সন্মানীত অতিথি ছিলেন পৌর আওয়ামীলিগ সভাপতি মুক্তাদের মাওলা সেলিম, শামীমা নজরুলের বড় ভাই আব্দুর রহমান, আওয়ামীলিগ নেতা ফরিদুল মাওলা কিশোর সহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলিগ নেতৃবৃন্দ এবং ইউপি সদস্য বৃন্দ।

এ ত্রান বিতরন উপলক্ষে সু-দূর আমেরিকা থেকে প্রেরিত এক ভিডিও বার্তায় নুরুল ইসলাম নজরুল বলেন প্রিয় দেশবাসী করোনার প্রভাবে আমেরিকায় প্রতিনিয়ত হাজার হাজার লোক মৃত্যুবরন করছে। তাতে আমাদের সন্দ্বীপের কয়েকজন স্বজনকেও আমরা হারিয়েছি। তাদের পরিবারের প্রতি আমি সমবেদনা ও তাদের আত্মার শান্তি কামনা করছি।এই কঠিন সময়েও আমার প্রিয় দেশ, প্রিয় মাতৃভুমির কথা মনে পড়ে, তাই আপনাদের জন্য এ উপহার আমার মাতৃভুমির প্রতি দায়বদ্ধতা থেকে। আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এমপি মাহফুজুর রহমান মিতার নির্দেশমতো চলাফেরা করুন। প্রধান অতিথি মাঈন উদ্দিন মিশন তার বক্তব্যে বলেন নুরুল ইসলাম নজরুল ভাই নিজ এলাকায় ত্রান বিতরনের পর ওনার অর্ধাঙ্গিনীর পৈতৃক এলাকায় বা শশুড়দের এলাকায় ত্রান বিতরন করে প্রকৃত মানবিক কাজ করেছেন। আমরা প্রবাসে থেকেও ওনার এই স্বদেশের প্রতি আন্তরিক মনোভাবের জন্য সাধুবাদ জানাই। সন্দ্বীপ প্রেসক্লাব সভাপতি রহিম উল্যা বলেন শামীমা নজরুল মাঈটভাঙ্গা ইউনিয়নের কৃর্তীমান নারী হওয়ায় ওনার স্বামী নুরুল ইসলাম নজরুলের সহায়তায় এ ত্রান বিতরনে এগিয়ে এসেছেন। আমরা ওনাদের দুইজনের দীর্ঘায়ু কামনা করি এবং ওনাদের দানের হাত আরাে প্রসারিত হউক সে কামনা করছি।

পৌর আওয়ামীলিগ সভাপতি মোক্তাদের মাওলা সেলিম বলেন বঙ্গবন্ধুর আদর্শ মনে লালন করেন বলে নজরুল ভাই করোনার ঝুঁকিপুর্ন এলাকা আমেরিকায় থেকেও দেশের মানুষের কথা ভাবেন। এটা প্রকৃত আওয়ামীলিগ বা বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের বৈশিষ্ট্য। আওয়ামীলিগ নেতা ফরিদুল মাওলা কিশোর বলেন বৈশ্বিক সংকটময় মুহুর্তে নজরুল ভাই নিজ এলাকায় উপহার সামগ্রী বিতরনের পর শশুরদের এলাকায় বিতরন করলেন ওনি সবসময় সমাজহিতৈষী কাজ করেন আজ তার ধারাবাহিকতায় এ সংকটময় মুহুর্তে ত্রান প্রদান প্রশংসার দাবী রাখে।

ত্রান বিতরনের সমন্বয়কারী আব্দুর রহমান বলেন মোট ৩০০ জনকে ১টি শাড়ি ১ টি লুঙ্গি, ১০ কেজি চাল,১ কেজি মুসরি ডাল,১ কেজি পিঁয়াজ ,১ কেজি চিনি, আধা কেজি খেঁজুর, ১ লিটার সয়াবিন তৈল , ২ প্যাকেট সেমাই ইত্যাদি প্রদান করা হয়।

# বাদল রায় স্বাধীন

Comments

comments

Close