সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চিত্র বিচিত্র, প্রচ্ছদ, প্রাক্রিতিক দূর্যোগ, রংপুর বিভাগ জয়পুরহাটে “করোনা যুদ্ধে আমরা” মানবিকতার অনন্য উদাহরন

জয়পুরহাটে “করোনা যুদ্ধে আমরা” মানবিকতার অনন্য উদাহরন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: মে ২৪, ২০২০ , ১১:২০ অপরাহ্ণ | বিভাগ: চিত্র বিচিত্র,প্রচ্ছদ,প্রাক্রিতিক দূর্যোগ,রংপুর বিভাগ


জয়পুরহাট প্রতিনিধি :

করোনা পরিস্থিতি মোকাবিলা এবং অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা করার লক্ষ্যে জয়পুরহাটের বাইশটি সেচ্ছাসেবী সংগঠনের শতাধিক সেচ্ছাসেবী একত্রিত হয়ে “করোনা যুদ্ধে আমরা” নামে নতুন সংগঠন আত্মপ্রকাশের মাধ্যমে ২১ মার্চ থেকে নিরলস কাজ করে যাচ্ছে।

সংগঠনটি প্রাথমিকভাবে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টি, সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং ব্লিচিং পাউডার বিতরন দিয়ে শুরু করলেও পরবর্তীতে অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেয়া শুরু করে। এ পর্যন্ত ৫হাজার অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। শুধু তাই নয়; পুরো রমজান জুড়ে প্রতিদিন দুইশ ভ্রাম্যমান রোজাদার ও করোনা সন্দেহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা মানুষদের ইফতারি ও সেহরী প্রদান করে আসছে। এছাড়াও মানুষজনকে ঘরে রাখতে ও সুলভ মূল্যে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে ভ্রাম্যমান বাজার, অনলাইন কোরআন শিক্ষা, ফেসবুক লাইভ টক শো ইত্যাদি চলমান রেখেছে।

এরই ধারাবাহিকতায় রোববার দুপুরে রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুলের শিক্ষার্থী, শ্রমিক সংগঠনের সদস্যদের সন্তান, অসহায় ও ছিন্নমূল সহ¯্রাধিক শিশুর হাতে ঈদের পোশাক তুলে দিয়ে তাদের মলিন মুখে হাসি ফোটানোর পাশাপাশি আক্কেলপুরের গোপীনাথপুরে আইসোলেশনে থাকা রোগীদেরও নতুন জামা কিনে দেওয়া ও ঈদে করোনা রোগীদের জন্য সেমাই খাওয়ানোর ব্যবস্থা করেছে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রমিক উপদেষ্টা বাবু নন্দলাল পার্শি, করোনা যুদ্ধে আমরা এর প্রধান সমন্বয়ক তিতাস মোস্তফা, সমন্বয়কারী ও জয়পুরহাট টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবদুল আলীম মন্ডল, সংগঠনের সদস্য তপু মোস্তফা, তমাল, আল আমিন হিরা, সজীব, তরঙ্গ চৌধুরী, মোক্তাদির, সোহাগ সহ অন্যরা।

“করোনা যুদ্ধে আমরা” এর প্রধান সমন্বয়কারী তিতাস মোস্তফা ও সমন্বয়কারী আবদুল আলীম বলেন, করোনার দীর্ঘ পথ অতিক্রম করা এককভাবে কোন সংগঠনের পক্ষেই সম্ভব নয়। তাই ”দশের লাঠি একের বোঝা” এই কথাটি মাথায় রেখেই জেলার ২১টি সংগঠনের শতাধিক সেচ্ছাসেবী নিয়ে “করোনা যুদ্ধে আমরা” নামে নতুন সংগঠনের যাত্রা শুরু হয়। অদ্যাবধি এ সংগঠনের মাধ্যমে জেলার করোনা পরিস্থিতি মোকাবেলাসহ অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবা দিয়ে যাচ্ছি। যতদিন করোনা থাকবে ততদিন এভাবেই মানুষের পাশে থাকবে এ সংগঠন।

Comments

comments

Close