রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
কৃষি, প্রচ্ছদ, রংপুর বিভাগ ধুনটে দুর্যোগে মানুষের পাশে উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন

ধুনটে দুর্যোগে মানুষের পাশে উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: জুন ১, ২০২০ , ৯:২৮ অপরাহ্ণ | বিভাগ: কৃষি,প্রচ্ছদ,রংপুর বিভাগ


মোঃ নাজমুল হাসান নাজির, ধুনটঃ

বগুড়ার ধুনটে করোনা পরিস্থিতি ও রামাজান পুরো মাস জুড়ে সাধারন মানুষের পাশে ছিলেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন। তিনি করোনা পরিস্থিতি মোকাবেলা ও নানা দুর্যোগে সাধারন মানুষের কাছে ছুটে চলেছেন প্রতিনিয়ত। করোনা পরিস্থিতির কারনে কর্মহীন, গরিব, দুস্থ্য, অসহায়দের সার্বিক সহযোগিতার হাত বাড়াতে উপজেলা বিভিন্ন প্রান্ত ঘুরে ছুটে চলেছেন।

তিনি উপজেলা পরিষদের তহবিল ছাড়াও নিজস্ব অর্থায়নে দুস্থ্যদের পাশে দাঁড়িয়েছেন। নানা দুর্যোগেও তিনি কখনো থেমে থাকেন নি। সম্প্রতি গত মঙ্গলবার (২৬ মে) আকস্মিক ঝড়ের কবলে পড়ে ঘড় ভেঙ্গ ক্ষতিগ্রস্থ হয় বেরেবাড়ী গ্রামের মানজেলি পাড়া এলাকার কছিমুদ্দিনের ছেলে আব্দুল জলিল। ওই দিন রাতে প্রতিদিনের ন্যায় আহার শেষে ঘুমিয়ে পড়ে আব্দুল জলিলের পরিবার। রাতেই আকস্মিক ঝড়ে কয়েকটি গাছ তার বসত ঘড়ের উপর পড়ে মাটির সাথে মিশে যায়। এতে ঘড়ে থাকা সাংসারিক প্রয়োজনীয় আসবাবপত্র ভেঙ্গে যায় ও ব্যবহৃত জিনিষপত্র নষ্ট হয়।

ঘড়ে থাকা অবস্থায় গাছ পড়ে ঘড়টি মাটিতে পড়ে যাওয়ার সময় অল্পের জন্য বেঁচে যায় আব্দুল জলিলের পরিবার। খবর পেয়ে বৃহস্পতিবার ঝড়ের তান্ডবে নিঃস্ব হওয়া গরিব কৃষক আব্দল জলিলের বাড়ি পরিদর্শন করেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারকে খাদ্য সহায়তা দেন।

Comments

comments

Close