রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, প্রচ্ছদ টঙ্গীতে পাওনা টাকার দাবিতে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে

টঙ্গীতে পাওনা টাকার দাবিতে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুন ১৯, ২০২০ , ১:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,প্রচ্ছদ


টঙ্গী প্রতিনিধি :

গাজীপুর টঙ্গী পূর্ব থানাধীন গাজীপুরা পূর্ব কাজী বাড়ি এলাকায় গত ২৪শে এপ্রিল দিবাগত রাত ৮ ঘটিকার সময় হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনায় অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার ঘটনাস্থলে গিয়ে সরোজমিনে ব্যাপক ভাঙচুর এর প্রমাণ পাওয়া গিয়েছে। এই ঘটনার বিষয়ে ভুক্তভোগী বাড়ির মালিক বাবুল সরকারের স্ত্রী নাসিমা প্রতিবেদককে জানান, পাগলীর মার মাজার কমিটির মোস্তফার কাছ থেকে আমি হাওলাদ বাবদ নয় লক্ষ টাকা পাব পাওনা টাকা চাইতে গেলে তার সাথে আমার মনোমালিন্য হয় এই বিষয়ে আমি ইতিপূর্বে স্থানীয় জনপ্রতিনিধির কাছে মৌখিকভাবে অবগত করেছি।

বিষয়টি কোনো সমাধান হয়নি গত ২৪শে এপ্রিল আমার বড় ছেলে জাহিদ মোস্তফার কাছে পাওনা টাকা চাইতে গেলে মোস্তফা ও তাঁর মাজার কমিটির লোকজন নিয়ে আমার ছেলের উপর হামলা চালায়, আমার ছেলে আত্মরক্ষার্থে দৌড়ে পালাতে গিয়ে তাহার ব্যবহৃত মোটরসাইকেলটি ফেলে দৌড়ে পালায়।

হামলাকারীরা এ সময় মোটর সাইকেলটি ভেঙে গুঁড়িয়ে দেয় একপর্যায়ে আমার বসতবাড়িতে বেআইনি জনতা বদ্বে মোস্তফার বাহিনী নিয়ে প্রায় ৫০ থেকে ৬ ০ জন লোক প্রবেশ করে ব্যাপক ভাঙচুর ও মারধর করে।
এ সময় লুটপাট করে ঘরে থাকা নগদ ২০ লক্ষ টাকা নিয়ে যায় তাদের হামলায় আমি সহ আমার পরিবারের সদস্য আহত হয় ঘটনার বিষয়ে টঙ্গী পূর্ব থানা অবগত করলে ঘটনাস্থলে এসআই আবুল কাশেম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরিস্থিতি স্বাভাবিক করেন।

আমি এই ঘটনার বিষয় স্থানীয় কাউন্সিলর কে অবগত করলে সে এই বিষয়টি নিয়ে অতি দ্রুত স্থানীয়ভাবে সমাধান করবে বলে জানান। আমি আশ্বস্ত হয়ে মামলা-মোকদ্দমায় অগ্রসর হয়নি।

ঘটনার সূত্র ধরে মাজার কমিটির খাদেম মোস্তফা সাক্ষাৎকারে জানান, ঘটনার দিন নাসিমার ছেলে জাহিদ মাজারের সামনে এসে উশৃংখল ও মাতলামি করছিল এই নিয়ে আমি নিষেধ করলে সে দৌড়ে গিয়ে ঘর থেকে চাপাতি নিয়ে এসে পাগলামি শুরু করে একপর্যায়ে আমি ক্ষীপ্ত হয়ে ধর ধর বললে এলাকাবাসী ওদের উপর হামলা চালায়। ইতিপূর্বে এই পরিবারটি বিভিন্ন কার্যকলাপের কারণে স্থানীয় কাউন্সিলরের কার্যালয় লিখিত মুচলেকা দিয়েছিল এই হামলার ঘটনায় স্থানীয় কাউন্সিলর অবগত আছেন।

এসময়ে উপস্থিত নাসির প্রান্ত অলি সহ একাধিক ব্যক্তি জানান এই ঘটনার বিষয়ে স্থানীয় কাউন্সিলর অবগত আছেন সাংবাদিক ভাইয়েরা আপনারা কাউন্সিলরের সাথে কথা বলেন।

ঘটনার বিষয়ে স্থানীয় গাজীপুর সিটি কর্পোরেশনের ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বক্কর বলেন, হামলার ঘটনার বিষয়ে আমি অবগত আছি, তবে নাসিমার পরিবার সদস্যরা এলাকায় সামাজিক সমস্যা সৃষ্টি করে টাকা লেনদেনের বিষয়ে কাউন্সিলর বলেন এই বিষয়ে নাসিমা আমার কাছে ইতিপূর্বে মৌখিকভাবে অবগত করেছিল যেহেতু হামলার ঘটনা ঘটেছে আমি খুব শীঘ্রই এই বিষয়টি নিয়ে সমাধানের চেষ্টা করবো।

পাওনা টাকার বিষয়ে অভিযুক্ত মোস্তফা জানান উপযুক্ত প্রমাণ দেখাতে পারলে আমি অবশ্যই টাকা পরিশোধ করিব। স্থানীয় সাধারণ জনগণ জানান পরিস্থিতি সামাল দিতে ঘটনার দিন ৪ গাড়ি পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানান ঘটনার বিষয়ে আমি অবগত নই কোনো লিখিত অভিযোগ পাইনি তবে ডিউটি অফিসারের কিছু জানা থাকলে বলতে পারবে।

Comments

comments

Close