সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, আজকের পত্রিকা, প্রচ্ছদ, প্রথম পাতা, বরিশাল বিভাগ, ব্যবসাবাণিজ্য, স্বাস্থ্য রাজাপুরের সাংবাদিক সোহাগ ও তার সেবামূলক প্রতিষ্ঠান রক্ষাসহ ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

রাজাপুরের সাংবাদিক সোহাগ ও তার সেবামূলক প্রতিষ্ঠান রক্ষাসহ ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুন ২২, ২০২০ , ২:৫০ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,আজকের পত্রিকা,প্রচ্ছদ,প্রথম পাতা,বরিশাল বিভাগ,ব্যবসাবাণিজ্য,স্বাস্থ্য


বিএমএসএফ :-

ঝালকাঠি সোমবার ২২ জুন ২০২০: রাজাপুরে সাংবাদিক সোহাগ ও তার সেবামূলক ব্যবসা প্রতিষ্ঠান রক্ষায় স্থানীয় সর্বস্তরের নাগরিকরা মাঠে নেমেছেন। অসাধু ব্যবসায়ীদের ঔষধ সিন্ডিকেট বন্ধের দাবিসহ সাংবাদিক আহসান হাবিব সোহাগ, আদনান হোসেন মুরাদসহ ৮জনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সচেতন জনতার ব্যানারে আজ ২২ জুন সোমবার সকাল ১০টায় রাজাপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, একটি দুষ্টচক্র সাংবাদিক আহসান হাবিব সোহাগ ও তার ব্যবসা প্রতিষ্ঠান সোহাগ ক্লিনিক ও ইসলামিয়া ফার্মেসির বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। চক্রটি বিভিন্ন সময় সোহাগ ও তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা অপপ্রচার করে বেড়াচ্ছে। সম্প্রতি মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের স্বার্থে ন্যায্যমূল্যে ঔষধ বিক্রি শুরু করলে স্থানীয় অসাধু ফার্মেসি ব্যবসায়ীরা তার বিরুদ্ধে ফুঁসে ওঠে। এতে নেতৃত্ব দেন স্থানীয় আরেক ফার্মেসি মালিকের পুত্র নামধারী দ্বৈতপেশার সাংবাদিক জহিরুল ইসলাম জুয়েল। এই জুয়েলের নেতৃত্বে সম্প্রতি সোহাগের ব্যবসা প্রতিষ্ঠানে আফজাল ফার্মেসির লোকজন হামলা, কর্মীদের মারধর, লাঞ্ছিত, লুটপাট ও ভাংচুর চালায়। ঘটনাস্থল থেকে একজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছিল। এ ঘটনায় পাল্টাপাল্টি তিনটি মামলা দায়ের করা হয়। আসামিরা পুলিশের গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন।

এদিকে রাজাপুরের কথিত ঔষধ সিন্ডিকেটের বিরুদ্ধে স্বোচ্চার হয়ে রাজাপুরের সর্বস্তরের মানুষের সাথে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, নারী, কৃষক, ছাত্র, মেহনতী মানুষেরা মাঠে নেমেছেন। সমাবেশ ও মানববন্ধন থেকে অবিলম্বে মিথ্যা হয়রাণীমূলক মামলা প্রত্যাহার, ঔষধ সিন্ডিকেট বন্ধ করতে প্রশাসনের দৃষ্টি কামনা করা হয়।

বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ শাহজাহান মোল্লা, আওয়ামলীগ সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান ডেজলিং তালুকদার, স্বেচ্াসেবক লীগ আহবায়ক নাসির উদ্দিন মৃধা, হুমায়ুন কবির হিমু প্রমূখ।

এদিকে রাজাপুরের ঘটনাকে একটি চক্র ভিন্নখাতে প্রবাহিতের প্রতিবাদ জানিয়ে ঝালকাঠি নাগরিক ফোরাম সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, নাগরিক স্বার্থের বিরোধী ঔষধ সিন্ডিকেট চড়াদামে ঔষধ বিক্রি করছে। করোনাকালে কমদামে ঔষধ বিক্রির বিরোধীতা করে সাংবাদিক আহসান হাবিব সোহাগের পরিচালনাধীন ইসলামিয়া ফার্মেসি এবং সোহাগ ক্লিনিকে ঔষধ সরবরাহ বন্ধ করে দিয়েছে ওই চক্রটি।ফলে সোহাগকে দূরদূরান্ত থেকে ঔষধ এনে চিকিৎসাসেবা অব্যাহত রাখতে হচ্ছে। স্বাস্থ্যসেবার মত একটি সেবামূলক কাজে যারা বিরোধীতা করছে তাদের প্রতি ঘৃণা ও নিন্দা জানানো হয়।

সোহাগ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজাপুর শাখার সভাপতি এবং ঝালকাঠি নাগরিক ফোরামের সহ-সভাপতির দায়িত্বপালন করছেন।

Comments

comments

Close