সোমবার, ৮ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
কৃষি, প্রচ্ছদ শাহআলী থানা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

শাহআলী থানা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২০ , ১:০০ পূর্বাহ্ণ | বিভাগ: কৃষি,প্রচ্ছদ


মোঃ ইব্রাহিম হোসেন,ষ্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বৃক্ষরোপনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করার লক্ষ্যে রাজধানী শাহআলী থানা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

আজ ১ জুলাই ২০২০ রোজ বুধবার রাজধানী শাহআলী থানা বোটানিক্যাল গার্ডেনের সাথে মিরপুর-১ এ ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কার্যক্রম উদ্বোধন এবং নেতাকর্মীদের মাঝে ২০০ গাছের চারা বিতরণ করেন।
রোপন ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের বিপ্লবী সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ হালিম খান।

এসময় আরো উপস্থিত ছিলেন, শাহআলী থানা কৃষক লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক শেখ গোলাম রসূল সেলিম এবং শাহআলী থানা কৃষক লীগের বিভিন্ন নেতৃবৃন্দ।

পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে এবং বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এম.পি নির্দেশে (আষাঢ় শ্রাবণ ভাদ্র) তিন মাস ব্যাপি শাহআলী থানা কৃষক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করেছে বলে ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ হালিম খান জানান।

তিনারা আরো জানান, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ঔষধি গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীব বৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।

কৃষক লীগের নেতা আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এবং মোঃ হালিম খান জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর আহবানে কেন্দ্রীয় কৃষক লীগের নির্দেশে শাহআলী থানা কৃষক লীগ ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের কর্মসূচী হাতে নিয়েছে। তাদের এ বৃক্ষরোপন কর্মসূচী ধারাবাহিক ভাবে চলবে।

Comments

comments

Close