সোমবার, ৮ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, জাতীয়, প্রচ্ছদ, রাজনীতি গাজীপুর মহানগরের গাছায় সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

গাজীপুর মহানগরের গাছায় সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ১৪, ২০২০ , ২:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,জাতীয়,প্রচ্ছদ,রাজনীতি


মোঃ আব্দুল হামিদ খান ঃঃ

সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসাইন মোহাম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

গাজীপুর মহানগর জাতীয় যুব সংহতি গাছা থানা শাখা কর্তৃক সাবেক গাছা ইউনিয়ন পরিষদ গাজীপুর, বর্তমান গাজীপুর মহানগরের ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় এর সামনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাছা থানার যুবসংহতির সভাপতি হুমায়ুন কবির। জাতীয় যুব সংহতি গাছা থানা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক হোসেনের সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগরের ৩৫ নম্বর ওয়ার্ড থেকে বারবার নির্বাচিত কাউন্সিলর আগামীদিনের গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন মন্ডল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মোঃ আবুল হোসেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাতীয় যুব সংহতি গাজীপুর মহানগর ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী গাজীপুর মহানগর জাতীয় পার্টি ও কেন্দ্রীয় কমিটির সদস্য জাতীয় পার্টি, মোঃ রাকিবুল হাসান স্বেচ্ছাসেবকলীগ পদপ্রার্থী পুবাইল থানা শাখা গাজীপুর মহানগর।

আরো বক্তব্য রাখেন আবু হোসেন মৎস্যজীবী পার্টি শ্রমবিষয়ক সম্পাদক, মোঃ জহির স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি গাছা থানা, মোঃ দুলাল হোসেন সহ-সভাপতি জাতীয় পার্টি গাছা থানা, সাংবাদিক বাবুল খান সাবেক যুগ্ন আহবায়ক ছাত্র সমাজ গাজীপুর জেলা। আরো বক্তব্য রাখেন মোঃ সিদ্দিকুর রহমান,মোঃ ফরহাদ হোসেন সভাপতি জাতীয় পার্টি ৩৭ নং ওয়ার্ড।

প্রধান অতিথির বক্তব্যে ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আল মামুন মন্ডল বলেন, পল্লীবন্ধু এরশাদ মানুষের স্বার্থে কাজ করেছেন। তার মৃত্যুতে দেশ একজন মহান নেতাকে হারালো। তার মৃত্যুতে আমাদের দেশের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমাদের অনেক দিন সময় লাগবে এই ক্ষতি পুষিয়ে নিতে?
করোনা প্রসঙ্গে মামুন মন্ডল বলেন। করোনা ভাইরাস বৈশ্বিক মহামার। ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় দেড় কোটিরও বেশি মানুষ। প্রাণ গেছে প্রায ৭ লাখের মত মানুষের। তিনি বলেন,স্বাস্থ্যবিধি যেগুলো আছে সেগুলো মেনে না চললে আগামীতে আরও ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। তাই প্রতিটি মানুষকে মাস্ক পরিহিত অবস্থায় ঘর থেকে বাহির হওয়ার জন্য এবং স্বাস্থ্যবিধি পালন করে বাহিরে যাওয়ার জন্য তিনি পরামর্শ প্রদান করেন।
তিনি আরো বলেন, আমাদের অর্থনীতিকে সচল রাখার জন্য পোশাক কারখানাসহ, গণপরিবহন ও বিপণিবিতান সীমিত আকারে খুলে দেওয়া হয়েছে। অপরদিকে আমাদেরকে করোনা মোকাবেলা করেই অর্থনীতির চাকাকে সচল রাখতে হবে। বর্তমানে জুলাই মাস। এখন বৃক্ষরোপণ কর্মসূচি সারাদেশ চলছে। তাই আসুন আমরা সকলেই অন্তত একটি করে বৃক্ষরোপণ করি এবং দেশকে সবুজে সবুজে গড়ে তুলি।

অনুষ্ঠানে বক্তারা পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, এরশাদ ছিলেন পল্লী জনগণের বন্ধু। তিনি রাষ্ট্রপতি হয়েও একেবারে খেটে খাওয়া সাধারণ মানুষের সাথে বন্ধুর মতো মিশতেন। বাংলাদেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলের মানুষের দুঃখ-দুর্দশা লাগবে প্রতিনিয়ত কাজ করে গেছেন তিনি। তার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ অল্পদিনেই বিশ্বের বুকে একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করে।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, এরশাদের নয় বছরের শাসনামলে বাংলাদেশ যেভাবে এগিয়ে গেছে, এর পরবর্তী কোন সরকার সেভাবে দেশকে এগিয়ে নিতে পারে নাই।তিনি যদি আরো বেশি দিন ক্ষমতায় থাকতেন তাহলে বাংলাদেশ একটি উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে পরিচিত লাভ করতো।

উল্লেখ্য ১৪ জুলাই ২০১৯ ইং পল্লীবন্ধু হুসাইন মোঃ এরশাদ মৃত্যুবরণ করেন। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সাফল্যের কথা এক কথায় বলে শেষ করা যাবে না। তিনি ছিলেন গণমানুষের বন্ধু। দেশের মানুষের কল্যাণের জন্য তিনি সারাজীবন কাজ করে গিয়েছেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মাওলানা রেজাউল করিম। অনুষ্ঠান শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া এবং অনুষ্ঠান শেষে কাঙালী ভোজের আয়োজন করা হয়।

Comments

comments

Close