রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, আজকের পত্রিকা, ঢাকা বিভাগ, তথ্য প্রযুক্তি, প্রচ্ছদ, বন ও পরিবেশ গাজীপুরের গাছায় বর্জ্য থেকে জৈব সার উৎপাদন প্লান্ট উদ্বোধন

গাজীপুরের গাছায় বর্জ্য থেকে জৈব সার উৎপাদন প্লান্ট উদ্বোধন


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ১৭, ২০২০ , ১:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প,আজকের পত্রিকা,ঢাকা বিভাগ,তথ্য প্রযুক্তি,প্রচ্ছদ,বন ও পরিবেশ


গাজীপুর প্রতিনিধি ঃ

গাজীপুর সিটিকে গ্রিন ও ক্লিন সিটি গড়ার জন্য দিনরাত পরিশ্রম করে চলেছেন জননেত্রীর চারাগাছ। নির্বাচনের ইশতেহার অনুযায়ী প্রতিটি ধাপে ধাপে এগিয়ে চলেছেন বাংলাদেশের সর্ববৃহৎ সিটির মেয়র আলহাজ্ব এ্যাডঃ মোঃ জাহাঙ্গীর আলম।

করোনা কালিন সময়ে সারা বিশ্বের কর্মকান্ড স্থবির হয়ে পড়ায় চরম বিপাকে বাংলাদেশ সহ গোটা বিশ্ব। প্রথম ১৫ দিন সকল কার্যক্রম বন্ধ থাকলেও পরবর্তী সময়ে ব্যাপক উন্নয়নের দিকে অগ্রসর হয়েছিল গাজীপুর সিটি। সেই ধারা অব্যাহত রেখে এখন একযোগে রাস্তা ও ড্রেনের কাজ চলছে। এরই মধ্যে কিছু দাতা সংস্থা বিভিন্ন কর্মকান্ডের মাঝে গাজীপুর কে ঢেলে সাজানোর জন্য তারাও গাজীপুর বাসীকে সহযোগিতা করছে।

তারই অংশ হিসেবে বৃহস্পতিবার (১৬ জুলাই ২০২০ ইং) দুপুরে ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায়, প্রাক্টিক্যাল এ্যাকশন ও কর্মজীবী নারীর কারিগরিও ব্যবস্থাপনায় বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ প্লান্ট উদ্বোধন করা হয়। নগরের ৩৬নং ওয়ার্ডে কাথোরা এলাকায় ঐ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে উদ্ধোধন করার কথা ছিল মেয়র জাহাঙ্গীর আলমের। তিনি ব্যস্ত থাকায় তার পক্ষে উদ্ধোধন করেন গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্টেট অঞ্চল -১ এস এম সোহরাব হোসেন সহ কাউন্সিলর বৃন্দ।

সোহরাব হোসেন সাংবাদিকদের সাথে আলাপ কালে বলেন, এই প্লান্টের মাধ্যমে গাজীপুরের বর্জ্য ব্যবস্থার যে সমস্যা তা দূর করা সম্ভব হবে এবং বর্জ্য থেকে জৈব সার, বায়োগ্যাস, বিদ্যুৎ এবং জ্বালানী তেল উৎপাদন করা সম্ভব হবে। তিনি আরো বলেন এই প্লান্টে যদি সফলতা আসে তাহলে গাজীপুর সিটির ৮ টি অঞ্চলেই এ প্লান্ট তৈরি করা হবে।

৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর হোসেন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বর্জ্য ব্যবস্থানা স্থায়ী কমিটির সভাপতি ও ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মনিরুজ্জামান মনির, ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহিন আলম মৃধা, ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রফিকুল ইসলাম, মহিলা কাউন্সিলর পুষ্প আক্তার মায়া, বেনু বারেক, শিরিন আক্তার, গাছা থানা আওয়ামী লীগ নেতা মোঃ আবদুল মান্নান, মোঃ শাহিন আলম, মোঃ কামরুজ্জামান কামরুল, থানা শ্রমিকলীগ নেতা মিয়া নুরুল আলম নুরু, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার হুমায়ুন কবির রিপন, মোঃ আলাউদ্দিন, মোঃ আব্দুস সামাদ, মোঃ আজহারুল ইসলাম তপন, যুবলীগ নেতা জুয়েল মোল্লা।

অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন ওয়ার্ড সচিব ও ওয়ার্ড সচিব কল্যান পরিষদের সভাপতি মোঃ আনোয়ারুল করিম জুয়েল।

Comments

comments

Close