রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, করোনা আপডেট, জীবন ধারা, ঢাকা বিভাগ, প্রচ্ছদ, প্রথম পাতা, প্রাক্রিতিক দূর্যোগ করোনায় স্থির না থেকে দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে HYLO

করোনায় স্থির না থেকে দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে HYLO


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ২ | প্রকাশিত হয়েছে: জুলাই ১৮, ২০২০ , ১:৩১ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,করোনা আপডেট,জীবন ধারা,ঢাকা বিভাগ,প্রচ্ছদ,প্রথম পাতা,প্রাক্রিতিক দূর্যোগ


মোঃ সোহেল মিয়া , নিজস্ব প্রতিবেদকঃ

করোনার সাথে দীর্ঘ যুদ্ধে মানুষ আজ পরাস্ত। কর্মস্থলে কর্ম নেই, ব্যবসা-বাণিজ্যও বন্ধ অথবা স্তিমিত, শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে বহু আগে। মৃত্যুর মিছিলে শামিল হওয়া থেকে বিরত থাকতে মানুষ আজ গৃহবন্দি। কিন্তু, ক্ষুদার কাছে তো মাথা নত না করে উপায় নেই।

এই দীর্ঘ লকডাউনে অসংখ্য পরিবারের আর্থিক অবস্থার ব্যাপক ভাবে অবনতি হয়েছে। বিশেষ করে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো হয়ে পরেছে অসহায়। অর্থের অভাবে খাদ্যের যোগান হচ্ছে না ঠিকমত তাদের। এই বিপর্যস্ত সময়ে লকডাউনে আঁটকে পরা শহরে অনাহারে দিন কাঁটানো বিপন্ন পরিবার গুলোর সাহায্যে ছুঁটে বেড়াচ্ছে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত দাতব্য সংস্থা এইচ ওয়াই এল ও (HYLO) এর সদস্যগণ।

হিউম্যানিটারিয়ান অ্যান্ড ইউথ লিডিং অরগনাইজেশন (Humanitarian & Youth Leading Organisation – HYLO) লকডাউনে স্থির না থেকে দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে। দীর্ঘ ১০০ দিনের ও বেশি চলা এই লকডাউনে প্রায় সাড়ে সাত’শ এর বেশি পরিবারের হাতে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে HYLO।

সেই সাথে আর্থিক ভাবেও সহায়তা দেওয়া হয়েছে কিছু পরিবারকে। রাজধানী ঢাকার রামপুরা, মালিবাগ, গোলাপবাগ, টিকাটুলি যাত্রাবাড়ী সহ পুরান ঢাকার কিছু এলাকায় এবং ঢাকার বাইরে সাভার, কুমিল্লা, লক্ষিপুর ও বিক্রমপুরে অসহায় পরিবারের দোরগোড়ায় ছুঁটে গেছে HYLO এর সদস্যগণ। দীর্ঘ এই কার্যক্রম পরিচালনায় অর্থের যোগান এসেছে HYLO এর সদস্যদের মাসিক চাঁদা, চ্যারিটি ম্যাটারস ও আবিপ্রবি ভিত্তিক সংস্থা শিল্পানুদান এর মাধ্যমে।

এখন পর্যন্ত প্রায় ৩ লক্ষ টাকা অর্থমূল্যের সাহায্য অভাবগ্রস্থ পরিবারের হাতে তুলে দিয়েছে HYLO। দুস্থ মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানব সেবায় অবিচল থাকাই HYLO এর একমাত্র লক্ষ্য। আর এই লক্ষ্যকে বাস্তবায়ন করতে HYLO এর সদস্যগণ এখনো ছুঁটে চলছেন শহরের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে।

Comments

comments

Close