রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
প্রচ্ছদ, বন ও পরিবেশ, রাজনীতি রাজধানীতে আদাবর থানা যুবলীগের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

রাজধানীতে আদাবর থানা যুবলীগের উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ২০, ২০২০ , ১১:৩৩ অপরাহ্ণ | বিভাগ: প্রচ্ছদ,বন ও পরিবেশ,রাজনীতি


মোঃ উজ্জল ঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল ইসলাম খান নিখিলের নির্দেশে এবং ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন ও ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের আহবানে রাজধানী আদাবর থানা যুবলীগের আহবায়ক আরিফুর রহমান তুহিন এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

“মুজিব বর্ষের আহবান তিনটি করে গাছলাগান” আজ ১৯ জুলাই ২০২০ রোজ রবিবার রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি প্রধান অতিথি হিসেবে এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর-উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, সহ-সভাপতি মোঃ আনসার আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফকরুদ্দিন আহমেদ বাচ্চু, ডিএনসিসি’র ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নুর ইসলাম রাষ্টন, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাসেম, ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম, আদাবর থানা যুবলীগের আহ্বায়ক আরিফুর রহমান তুহিন, যুগ্ন আহবায়ক হাসানুজ্জামান হিটু, যুগ্ন আহবায়ক আলমগীর হোসেন এবং ৩০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক রিয়াজ আহমেদ, ১০০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সহ বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিট থেকে আগত আওয়ামী লীগ এবং সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা নেতাকর্মীদের অন্তত তিনটি করে গাছ লাগানোর অনুরোধ জানান ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ সাদেক খান এমপি।‘মুজিববর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান’- এই শ্লোগানকে সামনে রেখে বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপন করেন তিনি।

তিনি আরো বলেন, দেশের সবুজ বনায়ন পরিবেশের জন্য অতন্ত্য জুরুরী। আমরা সবাই গাছের চারা রোপন করলে, আমাদের দেশ হবে সবুজের জাগরন। আমার নির্বাচনী এলাকাকে সবুজের সমারহ করা হবে। আমি সবার সহযোগিতা চাই। প্রতিটি ওয়ার্ড স্কুল, কলেজ, পাড়ায় মহল্লায় গাছের চারা রোপন করুন। মানুষের শ্বাস প্রশ্বাসের জন্য পরিবেশ রহ্মা করি।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন বলেন গাছ পরিবেশের ভারসাম্য রক্ষার প্রধান হাতিয়ার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাননীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খাঁন নিখিল এর পরামর্শে সারা দেশব্যাপী যুবলীগের প্রত্যেকটি নেতা কর্মী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর মধ্যেও পাড়া মহল্লায় গাছ লাগাচ্ছেন। ইসমাইল হোসেন আরো বলেন আদাবর থানা যুবলীগ, ঢাকা মহানগর উত্তর যুবলীগের একটি শক্তিশালী ইউনিট আজ যে গাছ লাগাচ্ছেন তা যত্ন নিয়ে প্রতিটি গাছকে সুঠাম দীর্ঘ করে তুলবে ইনশাআল্লাহ।

আদাবর থানা যুবলীগের আহবায়ক আরিফুর রহমান তুহিন বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল ইসলাম খান নিখিলের নির্দেশে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হচ্ছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সুবজ সতেজ বাংলাদেশ গড়তে আদাবর থানার যুবলীগের প্রতিটি নেতাকর্মী বদ্ধপরিকর।

গাছ লাগিয়ে যেমন পরিবেশ রক্ষা করা সম্ভব তেমনিভাবে গাছের কাঠ ও ফলের মাধ্যমে আর্থিকভাবেও স্বাবলম্বী হওয়া সম্ভব। তাই এই করোনা সংকটে সবাইকে বাড়ির আশেপাশে এবং পতিত জমিতে বৃক্ষরোপন করার আহবান জানাচ্ছি।

Comments

comments

Close