রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, প্রশাসন সিএমপি’র বিভিন্ন থানায় কর্মরত ১৭ এএসআইকে একযোগে বদলি

সিএমপি’র বিভিন্ন থানায় কর্মরত ১৭ এএসআইকে একযোগে বদলি


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০২০ , ৬:১০ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,প্রশাসন


চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সতেরো জন সহকারী উপপরিদর্শককে (এএসআইকে) একযোগে বদলি করা হয়েছে। তাদের থানা থেকে সরিয়ে বিভিন্ন জোন অফিসে সংযুক্ত করা হয়েছে।

গতকাল বিকালে সিএমপি কমিশনার মাহাবুবর রহমানের এক আদেশে তাদের বদলি করা হয়েছে বলে স্বীকার করেছেন নগর পুলিশের উপ কমিশনার (সদর) আমীর জাফর। তিনি বলেন, নিয়মিত বদলি কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন থানার ১৭ জন এএসআইকে জোনগুলোতে বদলি করা হয়েছে।

এর আগে গত ১৯ জুলাই সিএমপি কমিশনার নগরীর বিভিন্ন থানায় কর্মরত ১২ জন উপ পরিদর্শককে (এসআই) একযোগে বদলির আদেশ দেন। ওই বদলির আদেশের তিনদিন পর নতুন করে বিভিন্ন থানার এএসআইদের বদলি করা হয়েছে।

গত ১৬ জুলাই ডবলমুরিং থানাধীন আগ্রাবাদে মারুফ নামে এক কিশোরকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা ও তার মা-বোনকে পুলিশের নির্যাতনের ঘটনার পরবর্তীতে ওই কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার হয়।

ওইদিন সাদা পোশাকে ডবলমুরিং থানার এসআই হেলাল সোর্সদের সাথে নিয়ে মারুফের বাসায় গিয়ে এসব অপতৎপরতা চালিয়েছেন বলে পরবর্তীতে পুলিশেরই একটি তদন্ত রিপোর্টে উঠে আসে। একই সাথে সাদা পোশাকে পুলিশের অভিযানের বিষয়টি নিয়ে তখন সমালোচনা ঝড় উঠে। ওই ঘটনার পর এসআই হেলালকে বরখাস্ত করা হয়।

পর্যায়ক্রমে বিভিন্ন থানার এ পর্যন্ত এসআই ও এসএসআই মিলে ২৯ জন পুলিশ কর্মকর্তাকে থানা থেকে সরিয়ে জোনগুলোর অফিসে সংযুক্ত করার আদেশ দেয়। সিএমপি কমিশনারের দুই দফা আদেশে যাদের বদলি করা হয়েছে তারা বিভিন্ন থানার সাদা পোশাক বা সিভিল টিমের হয়েই বেশিরভাগই অভিযান চালাতেন।

Comments

comments

Close