রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, প্রচ্ছদ, শোক ফরিদপুরে সাবেক সাংসদ দেলওয়ার হোসেন আর নেই

ফরিদপুরে সাবেক সাংসদ দেলওয়ার হোসেন আর নেই


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ২৫, ২০২০ , ৩:৪৬ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,প্রচ্ছদ,শোক


বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের প্রবীন শিক্ষাবিদ,সাবেক সংসদ সদস্য, সরকারি ইয়াছিন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন (ফরিদপুর বাসীর সর্বজন শ্রদ্ধেয় দেলওয়ার স্যার) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

ফরিদপুর শহরের নীলটুলীস্থ নিজবাসভবনে আজ শুক্রবার বাদ জুম্মা বেলা ২টার দিকে তিনি ইন্তেকাল করেন । তার বয়স হয়েছিল ৮১ বছর। তার কনিষ্ট পুত্র সরকারী রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি তৌফিক হোসেন পুচ্চি জানান, আজ শুক্রবার বাদ এশা শহরের চৌরঙ্গি রাস্তার মোড় আম্বিকা ময়দানে দেলওয়ার স্যারের নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।পরে আলীপুর গোরস্থানে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ৩ মেয়েসহ বহু আত্মিয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি বোয়ালমারী জর্জ একাডেমি র প্রধান শিক্ষক,বোয়ালমারী সরকারি কলেজের অধ্যক্ষ,কাদিরদি কলেজের অধ্যক্ষ, ইয়াসিন কলেজ এর অধ্যক্ষ ছিলেন।এছাড়াও তিনি বিভিন্ন সরকারী কলেজে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। অবসর জীবনের একটি বিশেষ সময়ে তিনি কাদিরদী কলেজের অধ্যক্ষের দায়িত্ব দারুণ সফলতার সাথে পালন করেন। তাঁর পদচারণায় কাদিরদী কলেজ ধন্য হয়েছিল। মহান এ শিক্ষাবিদ এর মৃত্যুতে এলাকায় গভীর শোক নেমে আসে।

মো: দেলওয়ার হোসেন শুধু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছিলেন না, তিনি বঙ্গবন্ধুর আদর্শিক রাজনীতির শিক্ষক ছিলেন।বীর মুক্তিযোদ্ধা এ মহান শিক্ষাগুরু যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনঃগঠনে বিশেষ ভূমিকা পালন করেন। স্বাধীনতা-উত্তর সময়ে তিনি ফরিদপুর-১ সংসদীয় আসনের এম.পি নির্বাচিত হন।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন বীর মুক্তিযোদ্ধা মহান শিক্ষাগুরু মো. দেলোয়ার হোসেন। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,সাবেক সাংসদ,জননেতা আব্দুর রহমান ও ফরিদপুরের বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

Comments

comments

Close