রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ মসজিদ থেকে বিদায়, অন্তর থেকে নয় : খতিবের বিদায়ী সংবর্ধনায় বক্তারা

মসজিদ থেকে বিদায়, অন্তর থেকে নয় : খতিবের বিদায়ী সংবর্ধনায় বক্তারা


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: জুলাই ২৬, ২০২০ , ৬:২৮ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের নাছির মো: চৌধুরী বাড়ী জামে মসজিদের খতিব দীর্ঘ ১৫ বছর খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন হযরত মাওলানা আলহাজ্ব লিয়াকত আলী নোমানী । গত শনিবার বাদে এশা বিকেলে মাওলানা আলহাজ্ব লিয়াকত আলী নোমানীকে নাছির মো: চৌধুরী বাড়ী জামে মসজিদ প্রঙ্গণে এলাকাবাসী ও মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।
সীমা গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মো: মামুন উদ্দীন টিটুর সভাপতিত্বে মাওলানা মুনছুর আলম রিপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং ভাটিযারী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নাজিন উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০নং ছলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন আজিজ, ভাটিযারী ইউনিয়নের সাবেক চেযারম্যান নুরুল আনোয়ার, ওহিদুল আলম মেম্বার, বশির মাস্টার, আহম্মেদ কবির
প্রধান অতিথির বক্তৃতায় নাজিম উদ্দিন বলেন, ইমামরা হচ্ছেন সমাজের সবচেয়ে সম্মানিত ব্যক্তি। মক্তবে ইমামরাই শিশুদেরকে ধর্মীয় শিক্ষা দিয়ে থাকেন। তাঁরা আমাদের প্রথম শিক্ষক। তাই ইমামদের সম্মান জানানো মানে নিজেদের শিক্ষাগুরুকে সম্মান জানানো। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইমামদের সম্মান জানিয়ে ভাতা ও সম্মানির ব্যবস্থা করেছেন। মাওলানা লিয়াকত আলী নোমানী এক মসজিদে ১৫ বছর ইমামতি করে প্রমাণ করেছেন তিনি একজন খাঁটি ধর্মপ্রাণ মানুষ। হায়াতে জিন্দেগী যতদিন বেচেঁ থাকবেন তিনি নিশ্চয় ইসলামের খেদমতে কাজ করবেন।
বিশেষ অতিথির বক্তব্যে নুরুল আনোয়ার বলেন, আমরা সবাই এক ছাতার নিচে একই বিত্তে বসবাস করি। আজ যখন সমাজ ভাঙ্গার গুজ্জন শুনা যাচ্ছে, ভয়ে প্রতিহিংসা বৃদ্ধি পাচ্ছে ঠিক সময়ে আমাদের মুরব্বিদের নিয়ে আজো আপনি এই মহল্লার মানুষদের কে এক সমাজে আবদ্ধ রেখেছেন। আপনি এই মসজিদের খতিবের দায়িত্ব ইতি টানলেও আমাদের ভালোবাসার মানুষ হয়ে থাকবেন। আপনি বিদায় নিলেও এই সমাজ ও মুসল্লিদের অন্তরে আপনার নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে। আমরা যারা যুব সমাজ ইসলাম সর্ম্পকে যতটুকু জানি তা সবটুকুই আপনার কাছ থেকে গ্রহন করেছে।
সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সালাউদ্দিন আজিজ চেয়ারম্যান, নুরুল আনোয়ার, জামেয়ার আরবী প্রভাষক মুফতি সোলাইমান আল কাদেরী , মুফতি জিল্লিুর রহমান হাবিবী, হাফেজ রহমতুল্লা নুরা কাদেরী, মাস্টার বশির আহম্মেদ প্রমুখ।
এসময় বিদায়ী অতিথিকে মসজিদ পরিচালনা কমিটি, মসজিদের মুতুয়াল্লী, গাউসিয়া কমিটি ও যুবসমাজের পক্ষ থেকে খতিব সাহেবকে ক্রেস্ট প্রদানসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী তুলে দেওয়া হয় ।
উক্ত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানটি মসজিদ পরিচালনা কমিটি ও আলহাজ্ব শফি ফাউন্ডেশনের যৌথ উদ্যেগে আয়োজন করা হয়।

Comments

comments

Close