সোমবার, ১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, ধর্ম, প্রচ্ছদ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন মোঃ ওমর ফারুক

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন মোঃ ওমর ফারুক


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০২০ , ২:৫৮ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,ধর্ম,প্রচ্ছদ


মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে রাজধানী মোহাম্মদপুর বাসী’সহ দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ি, সমাজ সেবক, দানবীর, শিক্ষানুরাগী এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মোঃ ওমর ফারুক।

৩০ জুলাই ২০২০ রোজ বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, মহান ত্যাগ আর কোরবানির মহিমায় ভাস্বর মুসলিম উম্মাহর বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা সবার জন্য আনন্দের বার্তা নিয়ে আমাদের মাঝে আসে ঈদুল আযহায় প্রিয় বস্তুকে মহান আল্লাহর উদ্দেশে উৎসর্গের মাধ্যমে তার সন্তষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহিম (আ.) স্থাপন করেছেন, তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়। ঈদুল আযহার শিক্ষা ও আদর্শ আমাদের প্রাত্যহিক জীবনে অনুসরণ করা উচিত বলে তিনি মনে করেন।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়, সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল।
মোঃ ওমর ফারুক বলেন, করোনাভাইরাসের মহামারির এই দুঃসময়ে সকল আঁধার কাটিয়ে ঈদুল আযাহা আমাদের জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। আসুন কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি।

আপনাকে এবং আপনার পরিবারের সকলকে পবিত্র ঈদুল আযাহার শুভেচ্ছা জানাচ্ছি। করোনাভাইরাস রোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।
মোঃ ওমর ফারুক দুঃখ-বেদনা ও ভারাক্রান্ত মন নিয়ে বলেন, ঈদুল আযহার দিন থেকেই শোকের মাস আগষ্ট। আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

শ্রদ্ধা জানাচ্ছি জাতীয় চার নেতার প্রতি। স্মরণ করছি মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদ এবং ২ লাখ নির্যাতিত মা-বোনকে। শ্রদ্ধা জানাই সকল বীর মুক্তিযোদ্ধাকে।

আমি স্মরণ করছি, ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাতে ঘাতকদের হাতে নিহত বেগম ফজিলাতুন নেছা মুজিব, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল ও দশ বছরের ছোট্ট শেখ রাসেলকে-কামাল ও জামালের নবপরিণীতা বধু-সুলতানা কামাল ও রোজী জামাল, মুক্তিযোদ্ধা শেখ আবু নাসেরসহ সকল শহিদকে।

Comments

comments

Close