রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, প্রচ্ছদ চেয়ারম্যানের বরখাস্তের দাবিতে শিবগঞ্জে ইউপি সদস্যদের হাইকোটে রিট

চেয়ারম্যানের বরখাস্তের দাবিতে শিবগঞ্জে ইউপি সদস্যদের হাইকোটে রিট


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৬, ২০২০ , ১০:২৭ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,প্রচ্ছদ


বগুড়ার শিবগঞ্জ উপজেলার ০১নং ময়দানহাট্টা ইউনিয়নে মানবিক সহায়তা কার্ডের উপকারভোগী বিকাশ একাউন্ট খুলে দেওয়ার জন্য ইউপি চেয়ারম্যানের নির্দেশে ৫০০.০০ টাকা নেওয়া হচ্ছে যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অতঃপর স্থানীয় জনগণের রোষানলে পরেন ইউপি চেয়ারম্যান রুপম ও স্থানীয় প্রশাসন। প্রশাসন বিষয়টি প্রশ্রয় না দিয়ে চেয়ারম্যান রুপম কে সাময়িক বরখাস্ত করেন।
উল্লেখ্য যে, মাননীয় প্রধানমন্ত্রী দুর্দশাগ্রস্তসহ সারাদেশে বিরাজমান মহামারী কোভিড -১৯ ভাইরাস দ্বারা ক্ষতিগ্রস্থ মানুষের জন্য মানবিক সহায়তা কর্মসূচি চালু করেছিলেন। অনুদানের তালিকার কিছু দুস্থ লোকের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়ে অভিযোগের কারনে গত ৭ জুলাই বগুড়া জেলা প্রশাসক, রুপম কে ময়দানহাটার চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছেন ।
উপরিক্ত বিষয়ে ৩১ আগস্ট সাময়িক বরখাস্ত হওয়া চেয়ারম্যানের মিথ্যাচার কে রুখে দেওয়ার জন্য মহামান্য হাইকোটে একটি রিট করেন ময়দানহাটার ইউপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ( প্যানেল চেয়ারম্যান) মোঃ শহিদুল ইসলাম নান্টু, ইউপির সদস্য আমিনুল হক, শাহানা বেগম, বিউটি বেগম, পারভিন বেগম, বিপ্লব, মঞ্জু মিয়া। রিটে উলেক্ষিত কিছু অংশ নিম্নে তুলে ধরা হলঃ
স্থগিতাদেশের ০৭.০৭.২০২০ এর আদেশের বিপরীতে রিট আবেদনকারী উল্লিখিত লিখিত পিটিশন দায়ের করেছেন, অন্যদিকে, ৩০.০৪.২০২০ তারিখে ইউনিয়ন পরিষদের একটি সভা অনুষ্ঠিত হয়েছিল এবং সভায় মোঃ শহীদুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছিল ইউনিয়ন পরিষদের সকল সদস্যের দ্বারা সর্বসম্মতিক্রমে কর সংগ্রহকারী হিসাবে এবং মোঃ শহিদুল ইসলাম রিট আবেদনকারীর জ্ঞানের বাইরে উক্ত কর আদায় করেছিলেন।
এটা বলা আছে যে ৩০.০৪.২০২০ তে কোন সভা অনুষ্ঠিত হয়নি এবং ইউনিয়ন পরিষদ কর্তৃক কোন প্রস্তাব গৃহীত করে কাউকেই নিয়োগ দেওয়া হয়নি এবং কর আদায়কারী নিয়োগের ক্ষেত্রে রিট আবেদনে যে বিবর্তন করা হয়েছে তা প্রকাশ্য এবং মিথ্যা এবং 30.04.2020 তারিখে ইউনিয়ন পরিষদের তথাকথিত সভাটির তথাকথিত রেজোলিউশনটি মিথ্যা এবং মনগড়া.
এটি বিনীতভাবে জমা দেওয়া হয়েছে যে স্থানীয় জনগণের পাশাপাশি দেশের সাধারণ মানুষের অনুমানের ক্ষেত্রে আবেদনকারীদের চিত্র এবং সামাজিক মূল্য বাধাগ্রস্ত হয়েছে এবং ক্ষুন্ন হয়েছে বলে উল্লেখ করা হয়েছে যে মিথ্যা ও বানোয়াট রেজুলেশনের নাম উল্লেখ করা হয়েছে তথাকথিত সভায় উপস্থিত সদস্য হিসাবে আবেদনকারীদের, যার জন্য আবেদনকারীদের রিট আবেদনে উত্তরদাতা হিসাবে যুক্ত হওয়ার বিষয়ে উল্লিখিত প্রস্তাবটির প্রতিবাদ ও খণ্ডন করা প্রয়োজন।
যে দুর্দশাগ্রস্থ লোকদের অর্থের অপব্যবহারে তার অপকর্ম দমন করার লক্ষ্যে এই রিট আবেদক বিনীতভাবে জমা দিয়েছিলেন যে আবেদনকারীদের নাম ব্যবহার করে একটি মিথ্যা রেজোলিউশন তৈরি করেছে এবং আবেদনকারীরা না হলে রিট আবেদনে উত্তরদাতা হিসাবে যুক্ত হওয়ার কারণে এই অপকর্মের প্রতিবাদ করার অনুমতি দেওয়া হয়েছে তারা সামাজিক জীবনে অপূরণীয় ক্ষতি এবং আঘাতের শিকার হবেন।

Comments

comments

Close