বুধবার, ৩ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, আজকের পত্রিকা, সড়ক ও জনপদ নরসিংদীতে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

নরসিংদীতে আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০২০ , ৩:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,আজকের পত্রিকা,সড়ক ও জনপদ


নরসিংদী থেকে খন্দকার তৌহিদুল ইসলাম :

সোমবার ৭ সেপ্টেম্বর ২০২০ নরসিংদীতে হাতেনাতে সংঘবদ্ধ আন্তজেলা গাড়ী ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই),নরসিংদী। এসময় ছিনতাইকৃত একটি ব্যাটারিচালিত অটোরিক্সা উদ্ধারসহ জব্দ করা হয়েছে, ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিকশা। সকালে সদর উপজেলার সাহেপ্রতাব এলাকায় যাত্রীবেশে অটোরিক্সা ছিনতাই করে পালানোর সময় হাতেনাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো-ঢাকার সবুজবাগ থানার রামপুর/২১৮ দক্ষিণ বাসাবো এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে মোঃ শাওন পারভেজ (৩৫) ও জামালপুর জেলার ইসলামপুর থানার মালমারা গ্রামের মৃত ফুলু মিয়ার ছেলে, বর্তমানে ঢাকার মুগদা থানার মানিকনগর এলাকার সিএনজি চালক মোঃ লেবু (৪০)।পিবিআই নরসিংদীর পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নরসিংদীর পাঁচদোনা এলাকার ব্যাটারিচালিত অটোরিক্সা চালক আ: বাছেদ সকালে তার অটোরিক্সাটি নিয়ে নরসিংদী শহরের পুরাতন বাসস্ট্যান্ডে যাত্রীর জন্য অপেক্ষা করছিলেন। সকাল প্রায় ৮ ঘটাকায় একজন যাত্রী এসে রেলওয়ে স্টেশন যাবে বলে তার অটোরিক্সায় উঠে। অটোরিক্সা চালক বাছেদ যাত্রীকে নিয়ে রেলওয়ে স্টেশন পৌছলে ওই যাত্রী সেখানে না নেমে পর্যায়ক্রমে শাপলা চত্বর ও সেখান থেকে সাহেপ্রতাব নিয়ে যাবার কথা বলে। সাহেপ্রতাব বাসস্ট্যান্ড যাওয়ার আগে পিবিআই কার্যালয়ের রাস্তায় ঢুকে পরিপাটি পোশাক পরিহিত ওই যাত্রী তার স্যার অটোরিক্সায় যাবেন বলে নেমে পড়ে।

এসময় নতুন একজন লোক গাড়িতে উঠে ভাড়া কত জিজ্ঞেস করে এক হাজার টাকার নোট দিলে ভাংতি না থাকায় টাকা ভাংতি করে দেয়ার কথা বলে চালককে সামনে যেতে বলে। এসময় যাত্রীবেশি ছিনতাই কারীর ফোনে একটি মৃত্যু সংবাদ (সাজানো) জানিয়ে আসা কল লাউড স্পিকারে কৌশলে চালককে শোনানো হয় এবং একজন লোককে তার গাড়ীতে উঠানোর জন্য ডেকে আনতে চালককে বলা হয়। চালক অটোরিক্সা থেকে নামলে তার কেটে অটোরিক্সাটি চালু করে পিবিআই কার্যালয়ের সামনে দিয়ে পালিয়ে যাচ্ছিল যাত্রীবেশি ওই ছিনতাইকারী।

এসময় চালকসহ স্থানীয়রা চিৎকার করে পিছু ধাওয়া করলে পিবিআই নরসিংদীর সদস্যরা হাতেনাতে ছিনতাইকারী মোঃ শাওন পারভেজকে আটক করে। পরে তার সহযোগী ছিনতাইকারী সিএনজি অটোরিক্সা চালক মোঃ লেবুকে আটক ও সিএনজি জব্দ করা হয়।

পুলিশী জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ছিনতাই কাজে জড়িত থাকার কথা স্বীকার করাসহ অন্যান্য সদস্যদের নাম প্রকাশ করেছে। তারা আন্তজেলা ছিনতাইকারী চক্রের সংঘবদ্ধ সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন এলাকায় একাধিক মামলা রয়েছে।

Comments

comments

Close