শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আজকের পত্রিকা, গনমাধ্যম, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ হত্যাচেষ্টায় বেঁচে যাওয়া সাংবাদিক রুবেলকে দেখতে গেলেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ

হত্যাচেষ্টায় বেঁচে যাওয়া সাংবাদিক রুবেলকে দেখতে গেলেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০২০ , ২:২৪ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,আজকের পত্রিকা,গনমাধ্যম,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ


মোঃ আব্দুল হামিদ খানঃ

সন্ত্রাসী কর্তৃক হত্যাচেষ্টার পর ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যাওয়া সময় টিভি’র কক্সবাজার প্রতিনিধিকে দেখতে তার বাসায় গেলেন কক্সবাজার সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ। রোববার রাতে সাংবাদিক নেতৃবৃন্দ তার বাসায় গিয়ে শারীরিক অবস্থা এবং ঘটনার বিস্তারিত শোনেন।

সংবাদ প্রকাশের জেরধরে গত শনিবার (৫ সেপ্টেম্বর) রাতে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয় সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজাউদ্দিন রুবেল এর উপর। রুবেলকে হত্যা করতে তার শ্বাসনালী টিপে ধরে সন্ত্রাসীরা। অচেতন হয়ে গেলে মৃত ভেবে সন্ত্রাসীরা রুবেলকে ফেলে পালিয়ে যায়।

ঘটনার বিষয়ে আহত রুবেল জানান, রাত নয়টার পর অফিসের কাজ শেষ করে এসপি অফিসের সামনের রাস্তা ধরে বাড়ি ফিরছিলেন তিনি। সেখানে তিন-চারজন লোক তার ওপর আক্রমণ করে। তারা গলা টিপে ধরে। এসময় তিনি দুর্বৃত্তদের কাছে তাকে জানে না মারতে অনুরোধ করেন এবং টাকা-পয়সা কিছু নেয়ার থাকলে নিয়ে যেতে বলে। একপর্যায়ে তাকে গলায় চেপে শ্বাসরোধ করে হত্যা করতে গেলে তিনি অচেতন হয়ে পড়েন। এ সময় তাকে মৃত ভেবে দূর্বত্তরা ফেলে চলে যায়। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় অজ্ঞাতনামা ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন বলে জানান আক্রান্ত রুবেল।

গতকাল রোববার রাতে আহত রুবেলকে দেখতে যান দৈনিক সমুদ্রকন্ঠের সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মঈনুল হাসান পলাশ, বাংলাভিশন এর কক্সবাজার প্রতিনিধি এম আর খোকন, সমুদ্রকণ্ঠের বার্তা সম্পাদক ও সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি আমিরুল ইসলাম রাশেদ, সমুদ্রকণ্ঠের সহ সম্পাদক স্বপন দে, সমুদ্রকণ্ঠের রিপোর্টার মোঃ আলমগীর, রিদোয়ানুল হক, রোস্তম রানা, দৈনিক সকালের সময় কক্সবাজার প্রতিনিধি শাহেদ ফেরদৌস হিরো, স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ কণ্ঠের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম সহ আরও অনেকে।

এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের জেলা সম্পাদক জসিম উদ্দিনও সাথে ছিলেন।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির পক্ষ হতে এ জাতীয় ঘটনা রোধে সাংবাদিকদের নিরাপত্তা দেয়ার দাবী জানানো হয়। একইসাথে সুজাউদ্দিন রুবেলকে হত্যার চেষ্টাকারী দূর্বৃত্তদের দ্রুত আটকের দাবী জানানো হয়।

Comments

comments

Close