বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, গনমাধ্যম, প্রচ্ছদ, রাজনীতি জিইউজের বার্ষিক সাধারণ সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন.গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে

জিইউজের বার্ষিক সাধারণ সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন.গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২২, ২০২০ , ১২:০১ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,গনমাধ্যম,প্রচ্ছদ,রাজনীতি


মোঃ আব্দুল হামিদ খান ঃ

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, পরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নে সরকার আট হাজার কোটি টাকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কাজ চলছে।

শিগগিরই গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন পাস হয়েছে। গাজীপুরকে পরিকল্পিত নগরী গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জনপ্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা অবদান রাখছে।

গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) উদ্যোগে বার্ষিক সাধারণ সভা ২০২০ উপলক্ষ্যে আধুনিক গাজীপুরের উন্নয়নে জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা ” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিইউজে’র সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে শনিবার জেলা শহরের শিববাড়ি মোড়ে বিলসের সহায়তায় একটি রেস্টুরেন্টের হল রুমে এই আয়োজিত আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকাস্থ গাজীপুর উন্নয়ন পরিষদের সভাপতি শামসুন্নহার ভূঁইয়া এমপি’ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এম এ বারী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের বিশিষ্ট সমাজ সেবক ও পরিবেশবিদ মো. শহীদুল্লাহ, বিশিষ্ট শিক্ষাবিদ ও গাজীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এম এ বারী, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর আবদুল আলীম মোল্লা, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ফজলুল হক, শ্রম অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান, জিইউজের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, যুগ্ম সম্পাদক নূরুল আমীন সিকদার, কোষাধ্যক্ষ এস. এম. নূরুল ইসলাম ও বিলসের প্রশিক্ষণ কর্মকর্তা ফারিবা তাবাসুম প্রমুখ বক্তব্য রাখেন।

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে। ঢাকা গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে। লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে। সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিক ও পেশাজীবী রাষ্ট্র ও সমাজের দর্পণ হিসেবে বিশেষ ভূমিকা পালন করেন। গণতন্ত্রকে শক্তিশালী ভিতের উপর প্রতিষ্ঠা করতে পেশাজীবী সমাজ কাজ করছে। সমাজের সমস্যা তুলে ধরে উন্নয়নের জন্য অবদান রাখছে।

সভায় জনপ্রতিনিধি ও পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ জেলার পরিবেশ দূষণ, শব্দ দূষণ, জলাবদ্ধতা, যানজট দূরীকরণ এবং আইটি খাতে উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি করেন এবং ভিশন টুয়েন্টি টুয়েন্টি ফাইভ বাস্তবায়নের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে গাজীপুর-কে ডিজিটাল নগরী হিসেবে করার জন্য দাবি জানান হয়।

মুজিব বর্ষ এবং সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলার খ্যাতিমান বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ও কাউন্সিলর আবদুল আলীম মোল্লাকে ‘ভাওয়াল পদক’ করা হয়।

পরে সভার কর্ম অধিবেশনে বিশিষ্ট সাংবাদিক শফিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটি গঠন ও সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্ট পাস করা হয়। আগামী ৪ অক্টোবর জিইউজের নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হবে।

গাজীপুর সাংবাদিক ইউনিয়ন- জিইউজে প্রেস বিজ্ঞপ্তি

Comments

comments

Close