রবিবার, ৭ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, ধর্ম নাগরপুরে বিজয়া দশমী অনুষ্ঠিত

নাগরপুরে বিজয়া দশমী অনুষ্ঠিত


পোস্ট করেছেন: Ibrahim Hossain | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৬, ২০২০ , ৮:৪৭ অপরাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,ধর্ম


স্টাফ রিপোর্টারঃ

শুভ বিজয়া। মর্ত্য ছেড়ে কৈলাসে ফিরবেন দূর্গাতিনাশিনী দেবী দূর্গা। এক দিকে করোনা অন্য দিকে বৈরী আবহাওয়া থাকা সত্বেও উৎসাহ উদ্বিপনার মধ্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরে হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬অক্টোবর) নাগরপুর সরকারি কলেজ মাঠ প্রঙ্গণে প্রতিমা বিসর্জনের আয়োজন করেন পুজা উদযাপন কমিটি। দুপুর থেকে বিকাল ৫টা পযন্র্Í প্রতিমা নিয়ে আসে এবং সন্ধা ৭টায় দেবী কে বিসর্জন দেন পূজারীরা।

পুজা উদযাপন কমিটির আহ্বায়ক লক্ষ্মী কান্ত সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান। আরো উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, সদর ইউপি চেয়ারম্যান একে এম কামরুজ্জামান মনি, অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ, পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার, যুগ্ন আহ্বায়ক বাবু শম্ভুনাথ সাহা, বীর মুক্তিযোদ্ধা নিরেন্দ্র কুমার পৌদ্দার ও রামেন্দ্র সুন্দর বোস।

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিন ব্যাপি দুর্গাপূজার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে। চন্ডীপাঠ, বোধন এবং দেবীর অধিবাসের মধ্য দিয়ে (২২অক্টোবর) বৃহস্পতিবার থেকে স্বাস্থ্য বিধি মেনে শুরু হয় বাঙালি হিন্দু সম্প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এবার দেবী এসেছেন দোলায়, যাবেন গজে চড়ে।
যদিও করোনা মহামারীর কারণে সংক্রমণ এড়াতে এবারের ধর্মীয় আচার অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। উৎসব সংশ্লিষ্ট বিষয় গুলো পরিহার করে সাত্ত্বিক পূজায় সীমাবদ্ধ রাখতে হবে বিধায় এবারের দুর্গোৎসবকে শুধু ‘দুর্গাপূজার্থ হিসেবে অভিহিত করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ।

Comments

comments

Close