শনিবার, ৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
কৃষি, প্রচ্ছদ, রাজশাহী বিভাগ নওগাঁয় কৃষকদের পুর্নবাসন ও প্রনোদনার বীজ সার বিতরণ

নওগাঁয় কৃষকদের পুর্নবাসন ও প্রনোদনার বীজ সার বিতরণ


পোস্ট করেছেন: নিউজ ডেস্ক | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৫, ২০২০ , ১২:৫৬ পূর্বাহ্ণ | বিভাগ: কৃষি,প্রচ্ছদ,রাজশাহী বিভাগ


মোয়াজ্জেম হোসেন ,নওগাঁ প্রতিনিধি:

নওগাঁ সদর উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে পুর্নবাসনের আওতায় গম, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, খেসারি, টমেটো, মরিচ এবং প্রনোদনা কর্মসূচীর আওতায় বোরো, গম, সরিষা, ভুট্টা, শীতকালিন মুগ, পেয়াজ ফলন আবাদ বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক/কৃষাণীদের মধ্যে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর আয়োজন করে।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা ইমাম উদ্দিন এর সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা ড. মো. আনোয়ারুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার ফারহানা নাজনীন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফারহানা মোস্তফা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, আওয়ামীলীগ নেতা এমআর মাহিন, শাহ পরান নয়ন সহ অন্যারা বক্তব্য রাখেন।

পরে ৩ হাজার ১০০ জন কৃষককে পূর্নবাসন এবং ১হাজার ৮৭০ জন কৃষকের মাঝে প্রনোদনা দেয়া হয়।
পূর্নবাসনের আওতায় গম ২৫০ জন, সরিষা ৭০০ জন, সুর্যমুখী ৩৫০ জন, চীনাবাদাম ২৫০ জন, মসুর ৪০০ জন, খেসারি ৫০০ জন, টমেটো ২৫০ জন, মরিচ ৪০০ জনের মাঝে বীজ এবং প্রনোদনার আওতায় বোরো ৬০০ জন, ভুট্টা ৩০০ জন, সরিষা ৫৫০জন, শীতকালিন মুগ ১০ জন, গ্রীষ্মকালিন মুগ ১৫০জন এবং পিয়াজ ৬০জনের মাঝে বিতরণ করা হয়। এছাড়া ডিএপি ও পটাশ সার বিতরণ করা হয়।

Comments

comments

Close