বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
অপরাধ, আজকের পত্রিকা, গনমাধ্যম, প্রচ্ছদ অনিয়মের সংবাদ সংগ্রহে বাধা.গাজীপুরে দুই সাংবাদিক অবরুদ্ধ

অনিয়মের সংবাদ সংগ্রহে বাধা.গাজীপুরে দুই সাংবাদিক অবরুদ্ধ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২২, ২০২০ , ১০:২৯ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আজকের পত্রিকা,গনমাধ্যম,প্রচ্ছদ


শ্রীপুর প্রতিনিধি ঃ

শ্রীপুর উপজেলার তুলা উন্নয়ন ও গবেষণা কেন্দ্রে দুইজন সাংবাদিককে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে
গাজীপুরের শ্রীপুর উপজেলার তুলা উন্নয়ন ও গবেষণা কেন্দ্রের নানা অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহের সময় দুজন সাংবাদিককে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার সকালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আবুল হাসান ও গাজী টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন সংবাদ সংগ্রহে যান। এ সময় ওই গবেষণা কেন্দ্রের এক ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে দুই সাংবাদিককে তার কার্যালয়ের ভেতর দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই সংবাদকর্মীদের উদ্ধার করে।

জানা গেছে, আজ সকালে শ্রীপুর তুলা উন্নয়ন ও গবেষণা কেন্দ্রের রুনা পারভিন নামে উচ্চমান সহকারীর নানা অনিয়ম ও অবৈধ কর্মকাণ্ড সম্পর্কে জানতে ওই কার্যালয়ে যান ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি আবুল হাসান ও জিটিভির জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন। এ সময় রুনার সহকর্মীরা জানান, রুনা পারভিন অসুস্থ এবং হাসপাতালে রয়েছেন। এ অবস্থায় তার পক্ষে কথা বলা সম্ভব নয়।

পরে ওই দুই সংবাদকর্মী সেখানকার ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলতে চান। এসময় ঊর্ধ্বতন কর্মকর্তা বাইরে রয়েছেন জানিয়ে তাদের অপেক্ষা করতে বলে অফিসের অন্যান্য কর্মীরা। পরে বেলা সাড়ে ১১টার দিকে অফিস কক্ষে প্রবেশ করেন সেখানে দায়িত্বরত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কটন এগ্রোনোমিস্ট গাজী ফরহাদ হোসেন।

এ সময় ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তাকে বক্তব্য দেওয়ার অনুরোধ করেন এবং তার অফিসের অনার বোর্ডের ছবি নেন। এতে ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের অকথ্য ভাষা ব্যবহার করে বের হয়ে যেতে বলেন। ওই দুই সাংবাদিক কক্ষের ভেতর থেকে বাইরে বের হয়ে গেলে ‘অনুমতি ছাড়া ছবি নেওয়া হয়েছে কেন’ এমন প্রশ্ন তুলে ফের তাদের পেছনে তেড়ে আসেন ফরহাদ হোসেন।

তখন তার লোকজন ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা দুই সাংবাদিককে টেনে হিঁচড়ে কার্যালয়ের ভেতরে নিয়ে যান এবং তাদের অবরুদ্ধ করে রাখেন। একপর্যায়ে অবরুদ্ধ সাংবাদিকরা বিষয়টি পুলিশকে জানালে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, ‘সাংবাদিকদের অবরুদ্ধের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।’

Comments

comments

Close